মৌসুনি দ্বীপে দমকল যাওয়ার রাস্তা নেই! ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে পুড়ে ছাই একটা গোটা রিসর্ট, উঠছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন

মৌসুনি দ্বীপে দমকল যাওয়ার রাস্তা নেই! ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে পুড়ে ছাই একটা গোটা রিসর্ট, উঠছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন

Anulekha Kar | Published : Sep 19, 2024 9:15 AM IST

সাত সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড। নমখানার মৌসুনি দ্বীপে বড়সর আগুন। ভস্মীভুত হয়ে গিয়েছে একটি বিচ ক্যাম্পের একাংশ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোর ৫ নাগাদ। পরের পর সিলিল্ডারে বিস্ফোরণের কারণেই ভয়াবহ এই আগুন লাগে। তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা যায়, বৃহস্পতিবার সকালে মৌসুনি দ্বীপে নদী ঘেঁষা একটি রিজর্টে হঠাৎই আগুন লাগে। অবশ্য তখন কোনও পর্যটক ছিল না রিজর্টটিতে। এরপর বাঁশ ও খড়ের কারণে দ্রুত ছড়িয়ে যায় আগুন। রান্নাঘরে একাধিক সিলিন্ডারে আগুন লাগার ফলে ব্যাপক বিস্ফোরণ হতে শুরু করে। শেষমেশ আগুন বিধ্বংসী আগুন ছড়িয়ে পড়ে চারিদিকে।

Latest Videos

এদিকে মৌসুমী দ্বীপে দমকল পৌঁছানোর বিশেষ কোনও উপায় নেই। তাই স্থানীয়রাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে তাতেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় না। ততক্ষণে রিসর্টের বেশিরভাগ অংশেই আঘুন ছড়িয়ে পড়ে। তবে কোনও পর্যটক না দেখায় সেইকম কোনও ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে রিসর্টের এক কর্মী সুরজিৎ দাস জানান, "ভোর ৫টা নাগাদ আগুন লাগে। কিছু বুঝে ওঠার আগেই আগুন ভয়াবহ আকার নেয়। যার জেরে লজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিতে হয়। এর ফলে জলের পাম্প চালাতে পারিনি। তাই আগুন নেভাতে সমস্যা হয়। পুজোর আগে বড় ক্ষতি হয়ে গেল।"

মৌসুনি দ্বীপের পর্যটন ব্যাবসার কারণে পরিবেশের উপরে প্রভাব পড়ছে বলেই বহুদিন ধরে প্রশ্ন তুলছিলেন পরিবেশ প্রেমীরা। এবার এই ভয়াবহ আঘুনের কারণে নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠল।

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood