মুক্তিপণের ল্যাপটপ না পাওয়ায় সহপাঠীকে শ্বাসরোধ করে খুন, বন্ধুর ইচ্ছেপুরণে খাওয়ানো হয় রসগোল্লা

কৃষ্ণনগরের হিজুলি এলাকার একটি পুকুর থেকে বস্তায় বাঁধা অবস্থায় একটি লাশ উদ্ধার হয়। এই ঘটনার পরই তিন নাবালককে গ্রেফতার করেছে রবিবার। তাদের আদালতেও পেশ করা হয়।

 

Saborni Mitra | Published : Aug 27, 2023 3:47 PM IST

গেম খেলার জন্য কম্পিউটার চাই। তাই পরিকল্পনা করে নিজেদের বন্ধুকেই অপরহণ করল ১৪ বছরের তিন নাবালকয়। কিন্তু মুক্তিপণ নিয়ে সমস্যা হওয়ায় নিজের বন্ধুকেই শ্বাসরোঘ করে হত্যা করে বলে অভিযোগ। যদিও হত্যার আগেই বন্ধুর শেষ ইচ্ছে পুরণের জন্য রসগোল্লা আর কোল্ড ড্রিংক খাওয়ানো হয়। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে নদিয়ার কৃষ্ণনগরে।

শনিবার কৃষ্ণনগরের হিজুলি এলাকার একটি পুকুর থেকে বস্তায় বাঁধা অবস্থায় একটি লাশ উদ্ধার হয়। এই ঘটনার পরই তিন নাবালককে গ্রেফতার করেছে রবিবার। তাদের আদালতেও পেশ করা হয়।

পুলিশ জানিয়েছে মৃত ঘূর্ণির বাসিন্দা। অষ্টম শ্রেণীর ছাত্র। শুক্রবার বিকেলে বাড়ির পাশেই একটি দোকান থেকে কিছু কেনাকাটা করার জন্য বেরিয়ে ছিল। তারপর আর বাড়ি ফেরেনি। নিখোঁজ হয়ে যায়। শনিবার সকালেই মুক্তিপণ চেয়ে ছাত্রের বাড়িতে একটি ফোন আসে। সেখানে মুক্তিপণ হিসেবে তিন লক্ষ টাকা দাবি করা হয়। অপহৃত ছেলেটির মা পুলিশকে গোটা ঘটনা জানায়। নদিয়ার কোতোযালি থানার দ্বারস্থ হয়। পুলিশ জানিয়েছে তরপরই তদন্ত শুরু হয়। পুলিশ জানতে পারে অপহৃতের সঙ্গে একই স্কুলে পড়ত দুইজন, তারা দশম শ্রেণীর ছাত্র ছিল। অন্যজন একই পাড়ার বাসিন্দা। স্থানীয়রা জানিয়েছে অপহৃতের বাবা অনেকদিন আগেই মারা গিয়েছিল। ছেলেটির মা আয়ার কাজ করে সংসার চালায়। অপহৃতের কাছ থেকে পরিবারের আর্থিক সমস্যার কথা জানার পরই অষ্টম শ্রেণীর ছাত্রকে হত্যার পরিকল্পনা করে।

'অবৈধ বাজি কারখানার সঙ্গে তৃণমূলের স্বার্থ যুক্ত', দত্তপুকুর বিস্ফোরণ নিয়ে চড়া সুরে আক্রমণ শুভেন্দুর

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, অপহৃতের মা মুক্তিপণের টাকা দিতে পারবে না। তাই অপহৃতকে ছেড়ে দিলে তাদের নামে অভিযোগ দায়ের করা হতে পারে। তাতে তাদের নাম প্রকাশ্যে আসবে-এই আশঙ্কাতেই অপহৃতকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। মৃতদেহ উদ্ধার করে তা ময়নাতদন্তে পাঠান হয়েছে।

'২০২৪ সালে ইসরোই বিজেপির নির্বাচনের হাতিয়ার', কড়া সমালোচনা মহুয়া মৈত্রর

পুলিশ সূত্রের খবর, জেরায় তিন জনই খুনের কথা স্বীকার করে নিয়েছে। তারা বলেছেন, ছেলেটিকে অপহরণ করে ল্যাপটপ হিসেবে মুক্তিপণ চায় তার পরিবারের কাছে। কিন্তু টাকা না পেয়ে অপহৃতকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। তারা আরও জানিয়েছে, খুন করে একটি বস্তায় ভরে দেহ পুকুরে ফেলে দিয়েছিল। তিন জন নাবালক হওয়ায় জুভেনাইল আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বেআইনিভাবে ১৬টি ফাইল ডাউনলোড, লালবাজারে ইডির বিরুদ্ধে নালিশ কালীঘাটের কাকুর সংস্থার

তবে নাবালক কিশোরের মৃত্যুতে বিক্ষোভে উত্তাল হয় কৃষ্ণনগর এলাকায়। মিউনিসিপ্যালিটি মোড় অবরোধ করে। স্থানীয়দের দাবি এলাকায় আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। কোনও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। এই ঘটনার মূলচক্রীকে এখনও পুলিশ গ্রেফতার করেনি বলেও অভিযোগ অনেকের।

 

Share this article
click me!