গীতাপাঠ নিয়ে মন্তব্য করে বিপাকে সুকান্ত মজুমদার, ক্ষমতা চাওয়ার দাবি তৃণমূলের

লক্ষকণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানে বিজেপি নেতা সুকান্ত মজুমদারের মন্তব্যকে কেন্দ্র করে নতুন করে বিতর্ক তৈরি হচ্ছে রাজ্য রাজনীতিতে। পাল্টা আসরে নেমেছে তৃণমূল কংগ্রেস।

 

Saborni Mitra | Published : Dec 24, 2023 3:46 PM IST

রবিবার সকালে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে লক্ষকণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানে বিজেপি নেতা সুকান্ত মজুমদারের মন্তব্যকে কেন্দ্র করে নতুন করে বিতর্ক তৈরি হচ্ছে রাজ্য রাজনীতিতে। পাল্টা আসরে নেমেছে তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবিরের দাবি এই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে বিজেপির রাজ্য়সভাপতিকে।

সুকান্ত মজুমদারের মন্তব্যঃ

রবিবার কলকাতায় লক্ষকণ্ঠের গীতাপাঠ অনুষ্ঠানে যোগদিতে এসেছিলেন বিজেপি নেতা সুকান্ত মজুমদার। সেখানেই তিনি সরাসরি না বললেও স্বামী বিবেকানন্দকে বামপন্থী প্রোডাক্ট বলে মনে করেন। তিনি বলেন, 'বাংলা বহু যুগ ধরেই সনাতন সংস্কৃতির পীঠস্থান। ভক্তি আন্দোলনেরও পীঠস্থান। মাঝে বাংলা কিছুটা ডিরেল্ড হয়েছিল বামপন্থীদের দ্বারা।' এখানেই থামেননি তিনি। তারপরই বলেন, 'এই যে দেখতে পাচ্ছেন অল্পবিদ্যা ভয়ঙ্করী। গীতাপাঠের থেকে ফুটবল খেলা ভল যারা বলেছেন, তারা বামপন্থী প্রোডাক্ট ছাড়া আর কি। এখন বাংলা সঠিক পথে যাবে। আজ থেকে শুরু হচ্ছে সঠিক পথে যাত্রা।'

পাল্টা আসরে তৃণমূল

সুকান্ত মজুমদারের এই মন্তব্যের পরই পাল্টা আসরে নামে তৃণমূল কংগ্রেস। প্রথমে ঘাসফুল শিবির থেকে আনুষ্ঠানিকভাবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিল। তারপর দলের প্রথম সারির মন্ত্রী ও নেতারা একে একে বিবৃতি দিয়ে প্রতিবাদ করেছেন। কুণাল ঘোষের দাবি স্বামী বিবেকানন্দকে অপমান করছেন। আর সেই কারণে তাঁর অবিলম্বে ক্ষমা চাওয়া উচিৎ। সোমবার এই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দলের নেতার মন্তব্যের জন্য তাঁকেও জবাব দিতে হবে বলেও দাবি তৃণমূলের।

বিবেকানন্দের মন্তব্যঃ 'গীতাপাঠ অপেক্ষা ফুটবল খেলিলে তোমরা স্বর্গের আরও নিকটবর্তী হবে। তোমাদের শরীর আরও একটু শক্ত হলেও তোমরা গীতা আরও ভাল করে উপলব্ধি করতে পারবে। '

আরও পড়ুনঃ

Viral Video: অটল টানেলে জীবনের ঝুঁকি নিয়ে ড্রাইভিং ভিডিও ভাইরাল , চরম বিরক্ত নেটিজেনরা

Relationship Tips: নিজের চাহিদা যে কোনও সম্পর্কের ক্ষেত্রেই কাঁটা হয়ে দাঁড়ায়

Unhealthy smartwatch:আপনার স্মার্টওয়াক রোগজীবাণুর বাসা, জানুন কী করে সেটি জীবাণু মুক্ত করবেন

 

Read more Articles on
Share this article
click me!