দিদির সুরক্ষা কবচ নিয়ে তৃণমূল-বিজেপির তরজা, এক সুরে মমতাকে আক্রমণ দিলীপ-শুভেন্দুর

দিদির সুরক্ষা কবচ নিয়ে উত্তপ্ত রাজ্যরাজনীতি। একযোগে দিলীপ ঘোষ আর শুভেন্দু অধিকারীর আক্রমণের নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা শান্তনু সেনের অভিযোগ বিজেপি হিংসা করছে।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 11:52 AM IST / Updated: Jan 07 2023, 06:13 PM IST

রাজ্য রাজনীতিতে জোর আলোচনা 'দিদির সুরক্ষা কবচ' নিয়ে। সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখেই এই কর্মসূচি চালু করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই প্রকল্পকেই হাতিয়ার করেছে বিজেপি। বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেছেন, তৃণমূল নেতাদের চেয়ারপার্সেনের সুরক্ষা কবচ প্রয়োজন, কারণ আগামী দিনে তাদের টাকা পাচারের মত অপকর্মের ব্যাখ্যা দিতে হবে। কেন্দ্রীয় প্রকল্প থেকে জনগণকে তারা বঞ্চিত করেছে , তারও ব্যাখ্যা দিতে হবে। এখানেই শেষ করেননি দিলীপ ঘোষ, তিনি বলেন, 'দিদির দূত এখন রাজ্যের বিভিন্ন অংশে বিডিও অফিস ও ব্যাঙ্ক- সর্বত্র পৌঁছে যাচ্ছে। আর অন্যদিকে তৃণমূল নেতারা সিবিআই অভিযানের ভয়ে কাঁপছে।' তিনি বলেন, কেন্দ্রীয় প্রতিনিধি দল , যারা ইতিমধ্যেই রাজ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা কীভাবে ব্যবহার করা হয়েছে তা খতিয়ে দেখতে শুরু করেছে।

বর্তমানে তৃণমূল ও বিজেপির মধ্যে আলোচনার মূল বিষয় হল প্রধানমন্ত্রী আবাস যোজনা। বিজেপির অভিযোগ এই প্রকল্পের টাকা নয়ছয় করা হয়েছে। যদিও অভিযোগ মানতে নারাজ তৃণমূল।

যাইহোক, দিলীপ ঘোষের সুরেই কথা বলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি টুইট করে বলেন, 'পশ্চিমবঙ্গে জাতীয় সামাজিক সহায়তা কর্মসূচির অধীনে বার্ধক্য ও বিধবা ভাতা স্কিমের মাধ্যমে যোগ্য সুবিধেভোগীদের যাঁচাই করা হচ্ছে। কিন্তু দিদির দূতরা তা বিভ্রান্ত করার জন্য নেমে পড়েছে।' তিনি আরও বলেন, এরাই আগামী দিনে প্রচার করবেন দিদির উপহারই হল জাতীয় পেশন। শুভেন্দু অধিকারী বলেন, দুয়ারে সরকার শিবির থেকে যারা বিধাবা ভাতা বা বার্ধক্য ভাতার জন্য আবেদন করেছিলেন তাদের ভুল বোঝান হবে। বলা হবে, তারা দুয়ারে সরকার ক্যাম্প থেকে আবেদন করেছিল বলেই তারা এই সুবিধে বা ভাতা পাচ্ছে। কিন্তু এই ভাতার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারে ভূমিকাকে লুকিয়ে রাখা হবে।

দিলীপ-শুভেন্দুর যৌথ আক্রমণের প্রতিবাদ করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, রাজ্যের মানুষ তৃণমূল ও তৃণমূলের চেয়ারপার্সেনের সঙ্গে রয়েছে। আর সেই কারণেই দলনেত্রী স্থানীয়দের সুবিধের জন্যই জনকল্যাণমূলক প্রকল্পগুলি চালু করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্পগুলিকে হিংসা করে বিজেপি। তাই তারা এজাতীয় মন্তব্য করেছে।

সম্প্রতি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় 'দিদির সুরক্ষা কবচ' নামে একটি দলীয় কর্মসূচি চালু করেছেন। এই কর্মসূচির মাধ্যমে তৃণমূল কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে রাজ্যের জনকল্যাণমূলক প্রকল্পগুলির কথা তুলে ধরবেন। পাশাপাশি জনসংযোগ বাড়াবেন। আগামী ১১ জানুয়ারি থেকেই এই প্রচার শুরু হবে।

আরও পড়ুনঃ

নন্দীগ্রাম দিবস: একই ব্যানারের নিচে তৃণমূল ও বিজেপির শহিদ স্মরণ অনুষ্ঠান

Joshimath Sinking: প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত বদ্রীনাথের প্রবেশদ্বার যোশীমঠ, দেখুন ভয়ঙ্কর ছবিগুলি

ফের খারিজ হল জামিনের আর্জি, আবার কতদিন জেল হেফাজতে পার্থ-অর্পিতা?

Share this article
click me!