১ মাসে ১ কোটি চিঠি নিয়ে দিল্লি যাত্রা, আলিপুরদুয়ার থেকে ১০০ দিনের কাজের টাকা নিয়ে হুমকি অভিষেকের

অভিষেক বলেন, কেন্দ্রীয় সরকার প্রাপ্য টাকা দিচ্ছে না। তিনি আরও বলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে তিনি ও তৃণমূলের ২৪ জন সাংসদ ৫ এপ্রিল দেখা করতে গিয়েছিলেন। কিন্তু দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রী থাকা সত্ত্বেও তৃণমূলের সাংসদদের সঙ্গে দেখা করেননি।

 

Web Desk - ANB | Published : Apr 8, 2023 10:56 AM IST

আলিপুরদুয়ারের জনসভা থেকে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার অভিযোগ করে আগামী পয়লা বৈশাখের কর্মসূচি ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিযোগ করেন কেন্দ্রের মোদী সরকার সাধারণ মানুষের ওপর অত্যাচার করছে। তিনি বলেন মোদী সরকার ও বিজেপি গায়ের জোরে মানুষের রুজিরুটি বন্ধ করার উপক্রম করছে। তিনি বলেন কেন্দ্রীয় সরকার গায়ের জোরে সাধারণ মানুষের হকের টাকা আটকে রেখেছে। তিনি কথা প্রসঙ্গে কলকাতায় মমতা বন্দ্যোপাধ্য়ার দুই দিনের ধর্নার কথাও উল্লেখ করেন।

অভিষেক বলেন, কেন্দ্রীয় সরকার প্রাপ্য টাকা দিচ্ছে না। তিনি আরও বলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে তিনি ও তৃণমূলের ২৪ জন সাংসদ ৫ এপ্রিল দেখা করতে গিয়েছিলেন। কিন্তু দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রী থাকা সত্ত্বেও তৃণমূলের সাংসদদের সঙ্গে দেখা করেননি। তিনি আরও বলেন আলিপুরদুয়ারের মানুষ বিজেপিকে লোকসভা ও বিধানসভা বিপুল ভোট দিয়েছিল। কিন্তু এই বিজেপি সাংসদরাও স্থানীয় বাসিন্দাদের আটকে রাখা টাকার জন্য কোনও তদবির করছে না। নাম না করে শুভেন্দু অধিকারীকে নিশানা করেন বলেন বিজেপি নেতা বা বিরোধী দলনেতা কথায় কথায় কেন্দ্রকে বাংলার মানুষের হকের টাকা আটকে দেওয়ার আবেদন জানাচ্ছে। রাজনীতি করতে গিয়ে বাংলার মানুষকে সমস্যায় ফেলছে বিজেপির। দাবি করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি আরও বলেন ২০২১ সালে তৃণমূলের কাছে হেরে গিয়ে কার্যত বিজেপি প্রতিশোধের রাজনীতি করার জন্য টাকা আটকে রেখেছে।

অভিষেক এদিন বলেন বাংলার মানুষের হকের লড়াই তিনি লড়বেন। প্রয়োজনে দিল্লিতেও যাবেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, ১০০ দিনের কাজে বুথ অনুযায়ী টাকা না পাওয়াদের তালিকা তৈরি করে তাদের পাশে দাঁড়ানোর আর্জি জানান তৃণমূলের বুথ সভাপতিদের। তিনি আরও বলেছেন, ১০০ দিনের কাজে বঞ্চিতদের দিয়ে প্রধানমন্ত্রী ও গ্রামোন্নয়ন মন্ত্রীকে চিঠি লেখানোর আবেদন জানিয়েছেন। এক মাসের মধ্যে এক কোটি চিঠি করাতেও টার্গেট বেঁধে দিয়েছেন রাজ্যের সকল বুথ সভাপতিদের। তিনি আরও বলেন, সেই সব চিঠি নিয়েই একমাস পরে তিনি নিজে দিল্লি যাবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি আরও বলেন আলিপুরদুয়ারে ৮ লক্ষ মানুষ রয়েছে যারা ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত। কিন্তু তাঁর চার লক্ষ চিঠি চাই যা নিয়ে তিনি দিল্লিতে যাবেন। প্রয়োজনে ১০০ দিনের কাজে টাকা না পাওয়াদের নিয়ে দিল্লিতে যাবেন। সেখানে বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক।

কথা প্রসঙ্গে অভিষেক বলেন, ১০০ দিনের কাজে যদি দুর্নীতি হয়ে থাকে তাহলে যারা দোষী তাদের চিহ্নিত করে শাস্তি দিক কেন্দ্রীয় সরকার। আলিপুরদুয়ারের সভা থেকে আর্জি জানিয়েছেন অভিষেক। তিনি আরও বলেন, তৃণমূল কংগ্রেস চোরদের বুক দিয়ে আগলায় না। তিনি বলেছেন, কেন্দ্র যদি দোষীদের সাজা দেয় তাহলে তৃণমূল কোনও কথা বলবে না। তবে আটকে থাকা টাকা দ্রুত কেন্দ্রকে দিতে হবে বলেও দাবি জানান অভিষেক। তবে তিনি বলেন বিজেপি বাংলায় আশানুরূপ ফল করতে পারনি বলেই কেন্দ্রীয় সরকার ১০০ দিনের টাকা দিচ্ছে না। পাশাপাশি তিনি দাবি করেন কেন্দ্রীয় সরকার টাকা আটকে রাখলেও তৃণমূল কিন্তু সকল মানুষের কাছে লক্ষ্মীর ভাণ্ডার, পানীয় জল- সহ একাধিক প্রকল্প পৌঁছে দিয়েছে। আলিপুরদুয়ারে তৃণমূল বিধানসভা ও লোকসভায় ভাল ফল করতে না পারলেও কোনও প্রকল্পের টাকা আটকে রাখেনি রাজ্য। বলেন এটাই পরিবর্তনের সরকার।

Share this article
click me!