TMC Candidate: ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের ৪২ প্রার্থীর ব়্যাম্প 'শো', নেতৃত্ব দিলেন মমতা ও অভিষেক

ব্রিগেডের জনসভা মমতা ও অভিষেক দুজনেই বক্তব্য রাখার সময় নিজেদের মূলমঞ্চে আটকে রাখেননি। তাঁরা ব়্যাম্পের মধ্যে দিয়ে হেঁটে সোজা পৌঁছে গিয়েছিলেন জনতার মধ্যে।

 

Saborni Mitra | Published : Mar 10, 2024 10:15 AM IST

৪২ জন প্রার্থীর নাম একই সঙ্গে ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। তাও আবার ব্রিগেডের জনগর্জন জনসভা থেকেই। চমকের কিন্তু আরও বাকি রয়েছে। একই সঙ্গে রাজ্যের ৪২ জন প্রার্থীকে নিয়েই ব়্যাম্পে হাঁটলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নাম পড়ে শোনালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন ব্রিগেডের জনসভা মমতা ও অভিষেক দুজনেই বক্তব্য রাখার সময় নিজেদের মূলমঞ্চে আটকে রাখেননি। তাঁরা ব়্যাম্পের মধ্যে দিয়ে হেঁটে সোজা পৌঁছে গিয়েছিলেন জনতার মধ্যে। সেখান থেকেই তাঁরা জনতার উদ্দেশ্যে একাধিক বার্তা ছুঁড়ে দেন। তেমনই এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্যেরপরই অভিষেককে নির্দেশ দেন লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করতে। পাশাপাশি তিনি জানিয়ে দেন তিনি দলের প্রার্থীদের নিয়ে ব়্যাম্পে হাঁটবেন। সেখানেই প্রার্থীদের সঙ্গে দলের নেতা কর্মীদের পাশাপশি রাজ্যের ভোটারদের সঙ্গেও পরিচয় করিয়ে দেবেন।

এদিন তৃণমূল কংগ্রেসর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ও নাম ঘোষণায় নাটকীয়তা বজায় রাখেন। তিনি প্রার্থীদের শুধুমাত্র নাম বলেননি। সঙ্গে ছিল বিস্তারিত তথ্যও। যথেষ্ট হোমওয়ার্ক করেই যে অভিষেক মঞ্চে উঠেছিলেন তা এদিন তাঁর ঘোষণায় স্পষ্ট হয়ে যায়। পাশাপাশি নিজের নাম ঘোষণার সময় যথেষ্ট মজাও করেন অভিষেক। তিনি বলেন, 'ডায়মন্ড হারবারের প্রার্থী কে তা আমি জানি না!' তারপরই ইন্দ্রনীল এগিয়ে এসে অভিষেকের নাম ঘোষণা করেন।

এদিন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায় একই সঙ্গে বাংলার ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। আগে থেকেই এই পরিকল্পনা ছিল। তবে গোটা ঘটনায় মধ্যে ছিল যথেষ্ট নাটকীয়তা। মমতা ও অভিষেক দুজনেই বক্তব্য রাখার সময় একাধিকবার ব়্যাম্পে পৌঁছে যান। সেখানে থেকেই তাঁরা তৃণমূলকে ভোট দেওয়ার কথা বলেন। মূল মঞ্চের সামনে তৈরি হয়েছে ৩২০ ফুট লম্বা ব়্যাম্প। সেই ব়্যাম্পেই সামনে হাঁটলেন মমতা, পিছন পিছন হাঁটলের রাজ্যের ৪২ আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থীরা।

Read more Articles on
Share this article
click me!