Sheikh Shahjahan: গ্রেফতারের পরই 'বড়' স্বীকারোক্তি সন্দেশখালির তৃণমূল নেতা শাহাজাহানের, বলছে পুলিশ সূত্র

৫৩ বছরের শাহজাহান জেরায় শিকার করেছেন, ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে অভিযানে গিয়েছিল ইডির আধিকারিকরা।সেই হামলার ঘটনায় ছিল তাঁরই প্ররোচনা।

 

Saborni Mitra | Published : Feb 29, 2024 10:15 AM IST

সন্দেশখালির ঘটনার ৫৫ দিনে দিনে গ্রেফতার তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা শেখ শাহজাহান। ইতিমধ্যেই তাঁকে জেরা করার কাজ শুরু হয়েছে। পুলিশও একটি বড় দাবি করেছে শাহজাহানের স্বীকারোক্তি নিয়ে। যা নিয়ে আবারও তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। জানুয়ারি মাসে সন্দেশখালিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের ওপর হামলার ঘটনা ঘটেছিল। পুলিশের দাবি সেই ঘটনা ঘটেছিল শাহজাহানের উস্কানিতে। তেমনই নাকি জেরার শিকার করেছেন শাহজাহান।

সূত্রের খবর ৫৩ বছরের শাহজাহান জেরায় শিকার করেছেন, ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে অভিযানে গিয়েছিল ইডির আধিকারিকরা। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। সেই সময় তাদের ওপর চড়াও হয় গ্রামবাসীরা। তারা কোনও রকমে প্রাণ হাতে করে গ্রাম ছাড়েন। এদিন জেরায় শাহজাহান শিকার করে নিয়েছে সেই হামলার ঘটনায় ছিল তাঁরই প্ররোচনা। তারই মস্তিষ্কপ্রসূত ছিল হামলা। তদন্তকারীরা জানিয়েছেন, শাহজাহান কেন্দ্রীয় সরকারের আধিকারিকদের ওপর আক্রমণে তাঁর ভূমিকার কথা স্বীকার করে নিয়েছেন।

Air India: হুইলচেয়ার না থাকায় যাত্রীর মৃত্যু? DGCA নির্দেশে এয়ার ইন্ডিয়ার জরিমানা ৩০ লক্ষ টাকা

মিনাখাঁ থেকে শাহজাহানকে গ্রেফতার করেছে পুলিশ। এদিন পেশ করা হয় বসিরহাট আদালতে। তাঁকে আদালত ১০ দিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

Viral Video: এয়ার ইন্ডিয়ার নতুন ভিডিও ভাইরাল, যাত্রী সুরক্ষায় ভারতীয় নৃত্য মন কেড়েছে নেটিজেনদের

যদিও পরপর দুই বার কলকাতা হাইকোর্ট শেখ শাহাজাহানকে গ্রেফতার করার কথা বলেছে। যদিও তৃণমূলের একটি অংশ কয়েক দিন ধরেই বলছিল যে কলকাতা হাইকোর্টের নির্দেশের কারণেই শাহজাহানকে গ্রেফতার করতে পারছে না পুলিশ। তারপরই কলকাতা হাইকোর্ট স্পষ্ট করে জানিয়ে দেয় তৃণমূল নেতাকে গ্রেফকারের ওপর কোনও স্থগিতাদেশ দেওয়া হয়নি। অন্যদিকে শাহজাহানকে গ্রেফতারের দাবি ক্রমশই জোরাল হচ্ছিল সন্দেশখালিতে। এদিন শাহজানাহানকে গ্রেফতার করায় সেখানেও খুশির হাওয়া বইছে। মিষ্টি বিলি হচ্ছে।

Sandeshkhali: মিনাক্ষী হঠাৎ শাড়ি পরে কেন গেলেন সন্দেশখালিতে? শেষপর্যন্ত বসিরহাটে এসপি অফিসে দিলেন স্মারকলিপি

 

Share this article
click me!