TMC: 'প্রতিবেশীর কাছে দলের কথা বলতে লজ্জা পায় তৃণমূল কর্মীরা', মন্তব্য করে বিপাকে নারায়ণ গোস্বামী

দলীয় কর্মীদের উজ্জীবিত করার সময়ই তিনি বলেন, তৃণমূল কর্মী আর সমর্থক এক নয়, দুটোই আলাদা।

 

Saborni Mitra | Published : Mar 17, 2024 2:05 PM IST

নিজের দল নিয়ে মন্তব্য করে বিতর্কে পড়ে গেলেন অশোকনগরের তৃণমূল কংগ্রেস বিধায়ক নারায়ণ গোস্বামী। তিনি বলেন একটি জনসভায় বলেন, ২০১১ সালে রাজ্যে ক্ষমতা দখল করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু তারপর এত দিন কেটে। কিন্তু এখনও দলের কর্মীরা নিজের তৃণমূল কর্মী বলে পরিচয় দিতে লজ্জা বোধ করেন। তিনি বলেন , 'আমরা তৃণমূল করি কিন্তু মানুষের কাছে হিয়ে সোটা বলতে লজ্জা পাই।' পাশাপাশি তিনি দলের কর্মীদের ফেরিওয়ালা বলেও আখ্যা দেন।

শনিবার উত্তর ২৪ পরগনার হাবড়া ২ নম্বর ব্লকের রাজীবপুর বিরা পঞ্চায়েতের অনন্তপাড়ায় একটি নির্বাচনী জনসভায় উপস্থিত ছিলেন। সেখানেই দলীয় কর্মীদের উজ্জীবিত করার সময়ই তিনি বলেন, 'তৃণমূল কর্মী আর সমর্থক এক নয়, দুটোই আলাদা। দুটোর মধ্যে ফারাক রয়েছে। তৃণমূল কর্মীরা হচ্ছে ফেরিওয়ালার মত।' তারপরই তিনি বাদাম ফেরিওয়ালার সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, যিনি বাদাম বিকরি করে তিনি যদি বাসে ট্রেনে উঠে লজ্জা পান তাহলে নিজের কাজ করতে পারবেন না। তারপরই তিনি তাই কর্মীদের স্থানীয়দের কাছে গিয়ে দলের কথা বলার কথা বলেন। তাঁর মতে তৃণমূলের অনেকেই মিটিং মিছিলে আসেন, কিন্তু পাড়ার লোকের কাছে গিয়ে তৃণমূলের কথা বলতে লজ্জা পান।

তৃণমূল কংগ্রেস প্রার্থী তালিকা প্রকাশ করেছে। বারাসতের প্রার্থী কাকলি ঘোষ দোস্তিদার। নাম ঘোষণার পর থেকেই কাকলির সমর্থনে প্রচার শুরু করেছে তৃণমূল কর্মীরা। তেমনই একটি প্রচার সভায় উপস্থিত ছিলেন নারায়ণ গোস্বামী। সেখানেই তিনি এজাতীয় কথা বলেন। ২০০৯ সালে প্রথম বারাসত কেন্দ্রে জয়ী হন কাকলি ঘোষ দোস্তিদার। তারপর থেকে টানা তিন বার এই কেন্দ্রের সাংসদ তিনি । ২০১৯ সালে ৬ লক্ষেরও বেশি ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী মৃণালকান্তি দেবনাথকে পরাজিত করেছিলেন। তৃণমূল নেতাদের কথাও এবারই তিনি সংসদে যাবে।

Read more Articles on
Share this article
click me!