Abhijit Gangopadhyay News: নিয়োগ দুর্নীতি মামলা থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরানো প্রসঙ্গে কী বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়?

দেশের শীর্ষ আদালতের ওপর ভরসা করার মন্তব্য করলেও রাজ্যের প্রধান বিরোধী দল তথা কেন্দ্রের শাসকদল বিজেপির বিরুদ্ধে একহাত নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Web Desk - ANB | Published : Apr 28, 2023 8:06 AM IST / Updated: Apr 28 2023, 02:10 PM IST

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত মামলা থেকে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরানোর নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। এই বিষয়টিকেই হাতিয়ার করে এবার রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে নিশানা করলেন শাসকদলের সাংসদ তথা সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ থেকে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়োগ সংক্রান্ত মামলা থেকে সরে যাওয়ার নির্দেশ পাঠানো হয়েছে। সোমবার ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে অভিযোগ করা হয়েছিল যে, কলকাতা হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায় পশ্চিমবঙ্গের স্কুলগুলিতে নিয়োগের দুর্নীতির মামলা শোনার সময় সেই মামলা নিয়ে একটি টিভি চ্যানেলের কাছে সাক্ষাৎকার দিয়েছেন। এই অভিযোগ শুনে প্রধান বিচারপতি বলেছিলেন, বিচারপতিরা কোনও ভাবেই তাঁদের বিচারাধীন বিষয় নিয়ে টিভি চ্যানেলের কাছে সাক্ষাৎকার দিতে পারেন না। উনি যদি সাক্ষাৎকার দিয়ে থাকেন, তা হলে তিনি ওই মামলা শোনার অধিকার হারিয়েছেন। সে ক্ষেত্রে নতুন কোনও বিচারপতিকে দায়িত্ব দিতে হবে। শুক্রবার সেই নির্দেশেরই প্রতিফলন দেখা গেল রাজ্যের বিচার প্রক্রিয়ায়। এই ঘটনায় শীর্ষ আদালতের রায়কে সাগ্রহে স্বাগত জানিয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিচারাধীন বিষয় নিয়ে কোনও মন্তব্য করা থেকে বিরত থেকেছেন অভিষেক। তবে, তিনি প্রধান বিচারপতির রায়কে সমর্থন জানিয়ে বলেছেন, “ভারতীয় বিচারব্যবস্থার উপর আমাদের সম্পূর্ণ বিশ্বাস, আস্থা রয়েছে।” দেশের শীর্ষ আদালতের ওপর ভরসা করার মন্তব্য করলেও রাজ্যের প্রধান বিরোধী দল তথা কেন্দ্রের শাসকদল বিজেপির (BJP) বিরুদ্ধে একহাত নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গেরুয়া শিবিরকে নিশানা করে তাঁর মন্তব্য, “ভোটে লড়াই করতে না পেরে ভারতীয় জনতা পার্টি বিচারব্যবস্থার অল্প কয়েকজনকে কাজে লাগাচ্ছে। ২২টি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।” মাত্র ২২ মাসে পশ্চিমবঙ্গে ২৩ বার সিবিআই তদন্ত করানো হয়েছে বলেও কেন্দ্র সরকারের বিরুদ্ধে আক্রমণ করেন অভিষেক। 

আরও পড়ুন-
বিছার কামড়ে অর্থলাভ, মোষের পিঠে চড়া মৃত্যুর ইঙ্গিত, স্বপ্নে একেকরকম পশু-পাখি দেখলে একেকরকম ভাগ্যফল পেতে পারেন
Badrinath Dham: বদ্রীনাথ মন্দিরে সীমান্তরক্ষীদের ‘ওম জয় জগদীশ হরে’, কিন্তু তীর্থযাত্রীদের জন্য কোনও বাথরুমে জল নেই
মৃত্যুর আশঙ্কা করেছিলেন আগেই, বৃহস্পতিবার থানার সামনেই গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হল JDU নেতাকে

ভেঙে গুঁড়িয়ে আগুন লাগিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর সভামঞ্চে, গীর্জার ‘অসম্মান’-কে কেন্দ্র করে উত্তাল মণিপুর

Read more Articles on
Share this article
click me!