আজ দক্ষিণ দিনাজপুরে জনসংযোগে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ‘আমাদের অনুকরণ করছে’, কটাক্ষ দিলীপ ঘোষের

পঞ্চায়েত নির্বাচনের আগে টানা ২ মাস ধরে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় জনসংযোগ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমরা খেলে বলা হয়, ফাইভ স্টার থেকে খাবার এসেছে। ওনার খাবার কোন স্টার থেকে এসেছে?”

Web Desk - ANB | Published : May 2, 2023 4:19 AM IST

তৃণমূলের নবজোয়ার নিয়ে ২ এপ্রিল, মঙ্গলবার দক্ষিণ দিনাজপুরে পৌঁছচ্ছেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ হরিরামপুর ও পতিরামে দু’টি জনসভা করবেন তিনি। এরপর গঙ্গারামপুরে হবে সান্ধ্য অধিবেশন। এছাড়াও তপনে আদিবাসী এলাকায় চা চক্রের মাধ্যমে জনসংযোগ এবং খাঁপুরে ঐতিহাসিক তেভাগা আন্দোলনের শহিদ বেদীতেও মাল্যদান করবেন তিনি। আজ অভিষেকের জেলা সফরের জন্য সমগ্র জেলা জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সোমবারের পর মঙ্গলবারও বিভিন্ন সভাস্থল পরিদর্শন করেন পুলিশকর্মীরা। সভা ও জনসংযোগের পর সন্ধ্যায় গঙ্গারামপুর স্টেডিয়ামে অধিবেশন রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

দলীয় সূত্রে জানা গেছে, আজ চক সাতিহারে গ্রামবাসীদের সঙ্গেও দেখা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বালুরঘাটে যেখানে তৃণমূলের বিরুদ্ধে দণ্ডিকাণ্ডের অভিযোগ উঠেছিল, তার পাশেই রয়েছে এই চক সাতিহার গ্রাম। সেখানেই আদিবাসী এলাকায় চা চক্রে যোগ দেবেন অভিষেক। পঞ্চায়েত নির্বাচনের আগে টানা ২ মাস ধরে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় জনসংযোগ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে তৃণমূলে নবজোয়ার।

অভিষেকের নেতৃত্বে তৃণমূলের এই পদক্ষেপকে কটাক্ষ করেছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বলেন, “আমাদের দেখে অনুকরণ করছেন। মন্দিরে যাচ্ছেন। লোকের বাড়িতে খাচ্ছেন। লোকের বাড়ি গিয়ে সাজানো খাবার খাচ্ছেন। আমরা খেলে বলা হয়, ফাইভ স্টার থেকে খাবার এসেছে। ওনার খাবার কোন স্টার থেকে এসেছে? মা চণ্ডীর সামনে যেমন প্রসাদ দেয়, সেরকম ওনার সামনে খাবার সাজানো। ওনার সভায় তো পুলিশই আছে। আর কে আছে? সাধারণ কর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না। ঢোকার চেষ্টা করলে কি হচ্ছে, দেখতেই পাচ্ছেন। আসলে উনি উত্তরবঙ্গে ওনার পার্টিটা আছে কি না দেখতে গেছেন।”

বিধানসভা নির্বাচনে তৃণমূল ২৪০টি আসন পাবে বলে অভিষেক যে দাবি তুলেছেন, সেই দাবিকে উড়িয়ে দিয়ে দিলীপ ঘোষ বলেন, "আগে লোকসভা-পঞ্চায়েত পার করুন, তারপর বিধানসভায়। ততদিন পার্টি থাকবে কি না, ততদিন সরকার থাকবে কি না, সেটা তো সন্দেহের বিষয়। যেভাবে সরকার চলছে, পঞ্চায়েত করতে পারছেন না সাহস করে। তারপরে পার্লামেন্ট ইলেকশন পার হতে হবে। গতবারে অনেক পার্টি উঠে গিয়েছে, ওনাদের একডজন সিট কমে গেছে। এবার যদি আরও একডজন কমে যায়, তাহলে পার্টিটা কোথায় থাকবে?”

আরও পড়ুন-
১৭ লক্ষ টাকা লুঠের ঘটনায় গ্রেফতার রাজ্য পুলিশের ডিজির দেহরক্ষী, অবিলম্বে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ডিজির অপসারণের দাবি 
ভারতে বন্ধ করা হল ১৪টি মেসেজিং অ্যাপ, পাকিস্তানের জঙ্গি সংগঠনের সঙ্গে ভারতের যোগ বন্ধ করতে জোরদার পদক্ষেপ

বারবার স্প্যাম কল আসার ঝঞ্ঝাট থেকে মুক্তি, ১ মে থেকে নতুন ব্যবস্থা চালু করল TRAI

Read more Articles on
Share this article
click me!