'কেন্দ্রকে বাংলার মানুষের গায়ের জোর দেখাতে হবে', ইটাহের অভিষেকের সভায় জনজোয়ার

ইটাহারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় জনজোয়ার। কেন্দ্রকে তোপ তৃণমূল নেতার। তিনি মানা নত করবেন না বলেও জানিয়েছেন।

 

Web Desk - ANB | Published : May 1, 2023 2:25 PM IST

ইটাহারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় জনজোয়ার। তৃণমূলের নব জোয়ার কর্মসূচির অঙ্গ হিসেবে এদিন অভিষেক ছিলেন ইটাহারে। সেখানেই স্থানীয় জনতা বিপুল উৎসহে তাঁকে বরণ করে নেন। রাস্তাতেই উষ্ণ অভ্যর্থনা জানান। পরিস্থিতি এমনই হয় গাড়ির ছাদে দাঁড়িয়েই অভিষেক স্থানীয় বাসিন্দাদের অভ্যর্থনা গ্রহণ করেন। এদিনও আগের মতই কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দিল্লি রাজ্যের মানুষের সঙ্গে অন্যায় অনাচার করছে। তার বিরুদ্ধে লড়াই করছে তৃণমূল কংগ্রেস। আর সেই লড়াইয়ে তিনি রাজ্যের মানুষের সহযোগিতা চান।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায় এদিন বলেন, এবার থেকেই ইটাহারের দায়িত্ব তিনি নিজের কাঁধে তুলে নেন। তিনি বলেন তাঁর নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ডহারবার। ডায়মন্ডহারবারের মতই তিনি এবার থেকে ইটাহারের দায়িত্ব তিনি নেবেন। দুটি লোকসভা কেন্দ্রের মধ্যে তিনি কোনও ফারাক করবেন না হলেও জানিয়েছেন। এদিন অভিষেক স্থানীয়দের একটি ফোন নম্বরও দেন। সেই নম্বরে ফোন করে স্থানীয়রা নিজের বুথে যাকে প্রার্থী করতে চান তার নাম সেখানে জানাতে হবে। তিনি বলেন তৃণমূল কংগ্রেসের একমাত্র উদ্দেশ্য হল মানুষ নিজের প্রার্থী নিজেই বাছাই করবে। দলের শীর্ষ নেতৃত্ব এই বিষয়ে হস্তক্ষেপ করবে না বলেও তিনি জানিয়ে দেন।

এদিনও কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন কেন্দ্রীয় সরকার লাগাতার বাংলার মানুষের প্রতি বঞ্চনা করে যাচ্ছে। কেন্দ্রের এই বঞ্চনার বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস লড়াই করছে বলেও জানান তিনি। অভিষেক বলেন, তিনি রাজ্যের মানুষকে দিল্লিতে নিয়ে গিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে লড়াই করবেন। তিনি আরও বলেন, রাজ্যের মানুষকে নিয়ে যওয়ার দায়িত্ব তাঁর, রাখার দায়িত্ব তাঁর। কিন্তু 'কেন্দ্রকে মাঝে মাঝে বাংলার মানুষের গায়ের জোর আর বাংলার মানুষের মানসিকতা দিল্লিতে দেখাতে হবে। গণতন্ত্রে মানুষই শেষ কথা বলে' বলেও জানিয়েছেন তিনি।

অভিষেক বলেন 'ইডি সিবিআই লাগিয়ে আমাকে কয়েক মাস ধরেই হেনস্থা করছে। কিন্তু আমি দিল্লির কাছে বশ্যতা স্বীকার করব না। ওরা আমাদের হেনস্থা করছে।' কিন্তু রাজ্যের টাকা আটকে রাখার প্রতিবাদ তৃণমূল করে যাবে। তিনি বলেন দিল্লিতে গ্রামোন্নয়ন মন্ত্রকের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ করবেন। তিনি বলেন 'এই বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মত নেত্রী রয়েছে। আর এই মানুষদের মত লক্ষ লক্ষ সৈনিক রয়েছে যারা হার না মানসিকতা নিয়ে কাজ করে। '

এদিন অভিষেক কেন্দ্রের সঙ্গে রাজ্যের তুলনাও করেন। তিনি বলেন, মোদীজি ১৫ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন, বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন- কিন্তু কোনও টাই পুরণ করা হয়নি। তবে মমতা বন্দ্যোপাধ্যায় যা যা প্রতিশ্রুতি দেন তার সবকটি পুরণ করেন বলেও দাবি করেন অভিষেক। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মীর ভাণ্ডার দিচ্ছেন, স্বাস্থ্যসাথী কার্ড দিয়েছেন। আগামী দিনেও তিনি উত্তর দিনাজপুর আর ইটাহারে আসবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুনঃ

রবীন্দ্র জয়ন্তীতে কলকাতায় অমিত শাহ, তাঁর সামনেই নৃত্য পরিবেশন ঋতুপর্ণা-তনুশ্রী শঙ্করের

অভিষেকের নিরাপত্তার জন্য পুলিশকে কত টাকা দিচ্ছে তৃণমূল? নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি শুভেন্দুর

বিয়ের আগে অবশ্যই এই ১০টি নিয়ে নিয়ে কথা বলুন সঙ্গীর সঙ্গে, নাহলে দাম্পত্য কলহ অবধারিত

 

Read more Articles on
Share this article
click me!