Dev: 'সাংসদ থাকি বা না থাকি...', সংসদে দাঁড়িয়ে মমতাকে ধন্যবাদ দিলেন আবেগঘন দেব

সংসদের শেষ দিনের ভাষণেও ঘাটাল মাস্টার প্ল্যানের কথা উত্থাপন করলেন দেব। তিনি বলতে উঠে বলেন, সাংসদ হিসেবে প্রথম দিনের ভাষণেও তিনি ঘাটাল মাস্টার প্ল্যানের কথা বলেছিলেন।

 

Saborni Mitra | Published : Feb 8, 2024 2:36 PM IST

আগামী নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে দেব দাঁড়াবেন কিনা তা নিয়ে আবারও জল্পনা উস্কে দিলেন। সাংসদ হিসেবে এদিন ভাষ দেন সংসদে। সেখানেই দেব বলেন, সাংসদ হিসেবে এটাই তাঁর শেষ ভাষণ। পাশাপাশি তুলে ধরেন এই ঘাটাল মাস্টার প্ল্যানের কথাও। তিনি এদিন আরও বলেন, তিনি সাংসদ থাকুন বা না থাকুন ঘাটাল সর্বদাই তাঁর মনে থাকবে।

সংসদের শেষ দিনের ভাষণেও ঘাটাল মাস্টার প্ল্যানের কথা উত্থাপন করলেন দেব। তিনি বলতে উঠে বলেন, সাংসদ হিসেবে প্রথম দিনের ভাষণেও তিনি ঘাটাল মাস্টার প্ল্যানের কথা বলেছিলেন। শেষ দিনের ভাষণেও তিনি ঘাটাল মাস্টার প্ল্যানের কথাই বললেন। তৃণমূলের অভিনেতা সাংসদ এদিন বলেন, ঘাটালের মানুষের সমস্যার সমাধানের কথাই তুলে ধরলেন দের। তিনি আরও বলেন 'সাংসদ হিসেবে আমার শেষ দিন। ধন্যবাদ দিদি। ধন্যবাদ ঘাটালবাসীকে।' একই সঙ্গে ১০ বছর ধরে সাংসদ হিসেবে কাজ করতে দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও ধন্যবাদ জানিয়েছেন।

লোকসভা ভোটের আগেই লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে দুটি বড় ঘোষণা মমতার সরকারের, টাকা বাড়ল অনেকটাই

এদিন সংসদ থেকে বেরিয়ে যাওয়ার পরই তাঁকে ঘিরে ধরে সাংবাদিকরা। সেখানেই দেব বলেন, ভোটে দাঁড়ানো নিয়ে তাঁর কী বক্তব্য তা তিনি প্রায় এক বছর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়ে দেন। কয়েক দিন আগেও তা জানিয়েছেন। এই নিয়ে আর তিনি কোনও কথা বলবেন না। তবে এদিন সাংসদে ভাষণের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও দেব স্পষ্ট করে বলেন, ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য কেন্দ্রীয় সরকার কোনও অর্থ দেয়নি। যা করার তা রাজ্যই করছে। তিনি সংসদে অবশ্য বলেছেন, ঘাটালে বন্যার সমস্যা তৃণমূল বা বিজেপির সমস্যা নয়। এটা স্থানীয় মানুষদের সমস্যা। এটা ঘাটালের সমস্যা।

কংগ্রেসের রেখে যাওয়া অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠেছে মোদী সরকার, শ্বেতপত্রে ১৫টি বড় ঘোষণা নির্মলার

লোকসভা নির্বাচনে ভোটে দাঁড়াবেন না দেব। তেমনই গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরেই। তিনটি সরকারি কমিটির পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন। পাশাপাশি ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন সমিততির সভাপতি ও বীরহিংস উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দিয়েছেন। জানুয়ারি মাসে কালীঘাটের পশ্চিম মেদিনীপুর জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন , দেব তাঁর দলের সম্পদ। তবে দেলেরই কয়েক জন নেতা তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করছে। সেটা কাম্য নয় বলেও জানিয়েছিলেন তিনি। তিনি আরও বলেন, দলের বেশ কিছু নেতার আচরণ দেব মেনে নিতে পাচ্ছেন না। দেবের কাজ করতে সমস্যা হচ্ছে বলেও জানিয়েছিলেন মমতা। তবে এত কিছুর পরেও দেব এদিন সাংসদে দাঁড়িয়ে ইঙ্গিত দিলেন তিনি আসন্ন নির্বাচনে লড়াই করছেন না।

PM Modi Caste: রাহুল গান্ধীর মন্তব্যের পরই মোদীর জাত নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, ওবিসি ঘোষণা ১৯৯৯ সালে

 

Share this article
click me!