প্রকাশিত হল তৃণমূলের দলীয় মুখপাত্রের তালিকা, বাদ পড়লেন ফিরহাদ হাকিম, যুক্ত রইলেন সুগত বসু

বাবুল সুপ্রিয়, চন্দ্রিমা ভট্টাচার্য, ডেরেক ও’ ব্রায়েন, জওহর সরকার, মহুয়া মৈত্রদের নামও যোগ করা হয়েছে। তবে, লক্ষ্যণীয়ভাবে বাদ গিয়েছেন বাংলার গুরুত্বপূর্ণ মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। 

Web Desk - ANB | Published : Mar 26, 2023 2:10 AM IST / Updated: Mar 26 2023, 09:34 AM IST

শনিবার জাতীয় এবং রাজ্য স্তরে দলীয় মুখপাত্রদের তালিকা প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। জাতীয় স্তরে মুখপাত্রদের তালিকায় ২০ জনের নাম রয়েছে এবং রাজ্য স্তরের তালিকায় নাম রয়েছে ৪০ জনের। জাতীয় স্তরে ভিন রাজ্যের নেতা প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ, ললিতেশ ত্রিপাঠী, মুকুল সাংমা, রিপুন বোরা, সুস্মিতা দেবের নামের পাশাপাশি এ রাজ্যের বহু নেতাদেরও নাম রয়েছে। অমিত মিত্র, বাবুল সুপ্রিয়, চন্দ্রিমা ভট্টাচার্য, ডেরেক ও’ ব্রায়েন, জওহর সরকার, কাকলি ঘোষ দস্তিদার এবং মহুয়া মৈত্রদের নামও যোগ করা হয়েছে। তবে, লক্ষ্যণীয়ভাবে বাদ গিয়েছেন বাংলার গুরুত্বপূর্ণ মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

ভোটকুশলী প্রশান্ত কিশোর তৃণমূলের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকে প্রত্যেক বছর মুখপাত্রদের তালিকা প্রকাশ করা হচ্ছে দলের তরফে। তৃণমূল নেতৃত্বের দাবি, গত প্রায় তিন বছর ধরে এই নিয়ম চলছে। রাজ্য স্তরে এই প্রথম বার জায়গা পেয়েছেন নেত্রী দোলা সেন। তবে নাম নেই সুপ্রিয় চন্দের। এর আগে তৃণমূলের যুব কমিটি থেকে বাদ পড়েছিল তাঁর নাম। এবার মুখপাত্রের তালিকাতেও ঠাঁই হয়নি উত্তরবঙ্গের জনপ্রিয় তৃণমূল নেতা হিসাবে উঠে আসা সুপ্রিয় চন্দের। তবে নাম রয়েছে তৃণাঙ্কুর ভট্টাচার্যের।

অন্যদিকে, তৃণমূলের মুখপাত্রের তালিকায় নতুন সংযোজিত হয়েছেন সুগত বসু। জাতীয় মুখপাত্র হিসাবেই নাম রয়েছে বর্ষীয়ান এই রাজনীতিকের। গত শুক্রবার দলীয় বৈঠকে ফিরহাদ হাকিমকে মন্তব্য করা প্রসঙ্গে সতর্ক থাকতে বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রী তাঁকে উদ্দেশ্যে বলেছিলেন, ববি বেশি কথা বলছেন। তিনি যেন শুধু পুরসভা নিয়েই কথা বলেন। তার বাইরে কোনও বিষয় নিয়ে যেন কথা না বলেন। কিন্তু, তার পরেও উত্তরবঙ্গের নেতা উদয়ন গুহ সম্পর্কে মুখ খুলেছিলেন ফিরহাদ। ঠিক সেই ঘটনার কয়েক ঘণ্টা পরেই বের হয় তৃণমূল দলের মুখপাত্রদের তালিকা এবং দেখা যায় যে, সেই তালিকায় নাম নেই ববি হাকিমের।

আরও পড়ুন-
ভারতে আবার বাড়তে শুরু করেছে করোনা, লকডাউনের আশঙ্কা এড়াতে নয়া কোভিড গাইডলাইন জারি করল কেন্দ্র

জ্বালানির দামে পতন, নাকি ক্রমশ ঊর্ধ্বমুখী পেট্রোল-দর? দেখে নিন রবিবারের লেটেস্ট আপডেট

কলকাতায় চড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ, বহু জেলায় বজ্রবিদ্যুৎসহ বজায় থাকবে বৃষ্টি

Share this article
click me!