অমিত শাহের পাল্টা কাল তৃণমূল কংগ্রেসের সভা সিউড়িতে, প্রতি পয়েন্টে জবাব দেবে ঘাসফুল শিবির

অমিত শাহের সভার পাল্টা রবিবার সিউড়ি তৃণমূলের কর্মসূচি। থাকবেন ফিরহাদ হাকিম, পার্থ ভৌমিকরা। প্রতি অভিযোগের জবাব দিতে তৈরি ঘাসফুল শিবির।

 

Web Desk - ANB | Published : Apr 15, 2023 3:45 PM IST

আমিত শাহের জনসভার পরই বীরভূমে পাল্টা মিছিলের কর্মসূচি গ্রহণ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবারি বীরভূমে জনসভা করেন অমিত শাহ। আগামিকাল অর্থাৎ রবিবার বীরভূমেই মিছিল করবে তৃণমূল কংগ্রেস। আগামী বছর লোকসভা নির্বাচন। তার আগেই অবশ্য এই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। সেই কারণেই রাজ্যের শাসক ও বিরোধী দল নিজেদের কর্মীদের চাঙ্গা করতে একের পর এক কর্মসূচি নিয়েছে বলেও মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূল কংগ্রেসের এক নেতা শনিবার বলেন, রবিবার সিউড়িতে তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম, পার্থ ভৌমিকরা মিছিল ও সমাবেশ করবেন। তিনি আরও বলেছেন, বীরভূমে দাঁড়িয়ে অমিত শাহ যে যে অভিযোগ করেছিলেন তাঁদের দল ও নেতা কর্মীদের বিরুদ্ধে তার প্রতিটি পয়েন্ট বাই পয়েন্ট উত্তর দেবে দলীয় নেতারা। তিনি আরও বলেছেন, তৃণমূল কোনও মিথ্যাপ্রচার ছাড়াই এই জনসভা করবে।

অমিত শাহের মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দলের নেতা কর্মীরা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন ২০২৫ সালে বিজেপি নিশ্চিহ্ন হয়ে যাবে। কুণাল ঘোষ অমিত শাহের মন্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, দেশের স্বরাষ্ট্র মন্ত্রী গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের পতনের কথা বলেছেন। তিনি বলেন এই মন্তব্য অত্যান্ত অসাংবিধানিক। এতেই প্রমান হয় যে বিজেপি গণতন্ত্র ও সংবিধানের প্রতি কোনও গুরুত্ব দেয় না।

শুক্রবার অমিত শাহ, অভিষেক মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সম্পর্ককে কটাক্ষ করে পিসি ভাইপোর কথা তুলে পরিবারতন্ত্র নিয়ে আক্রমণ করেন। তারপরই তিনি বীরভূমের জনসভা থেকে রাজ্যের শাসকদলকে প্রত্যাক্ষাণের কথাও বলেন। পাল্টা অভিষেক অমিত শাহকে আক্রমণ করে, সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে বলেন, বিজেপি মনরেগার টাকা আটকে রেখে এই রাজ্যের ক্ষতি করছে। রাজ্যের ১ কোটি ১৫ লক্ষ টাকা প্রাপ্য় বলেও দাবি কপেন তিনি। দরিদ্র মানুষের টাকা বিজেপি সরকার আটকে রেখেছে বলেও অভিযোগ করেন। দীর্ঘ দিন ধরেই ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা মোদী সরকার আটকে রেখেছে বলেও দাবি করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলেন বলেও জানিয়েছেন একাধিক সভায়।

দুই দিনের সফরে পশ্চিমবঙ্গে এসেছেন অমিত শাহ। এই সফরে তিনি দলের রাজ্যস্তরের নেতাদের সঙ্গে দুই দফায় রুদ্ধদ্বার বৈঠক করেন। সূত্রের খবর, দলের সংগঠনকে আরও শক্তিশারীর করার পরামর্শ দিয়েছেন তিনি। দলকে তৃণমূল স্তরে শক্তিশালী করতে হবে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, কোনও দল যদি বিরোধী আসনে বসে তাহলে সেই দলকে অনেক চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যেতে হয়। চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারতে তবেই দলের উত্থান সম্ভব বলেও দলের নেতাদের বলেছেন তিনি।

আরও পড়ুনঃ

গঙ্গার তলা দিয়ে মেট্রো , উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী রেলমন্ত্রীর পোস্ট টুইট করেন

ভ্যাপসা গরম থেকে কবে মিলবে মুক্তি? পয়লা বৈশাখ দুপুর থেকেই আকাশে মেঘের আনাগোনা

আসছে নতুন অতিথি, পয়লা বৈশাখে গৌরবকে সঙ্গে নিয়ে বেবিবাম্পের ছবি শেয়ার করলেন ঋদ্ধিমা

 

Read more Articles on
Share this article
click me!