'কেমনভাবে দেশ চালাবেন তার টিজার দিলেন মোদী', নতুন সংসদভবন নিয়ে অভিষেকের অভিযোগ

নতুন সংসদ ভবন উদ্বোধন নিয়ে মোদীকে কটাক্ষ করেন অভিষেক। রাষ্ট্রপতির অনুপস্থিতি থেকে শুরু করে বাংলার প্রাপ্য না দেওয়ার জন্য সমালোচনা করেন তিনি।

 

Web Desk - ANB | Published : May 28, 2023 3:38 PM IST / Updated: May 28 2023, 09:57 PM IST

নতুন সংসদ ভবন উদ্বোন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে তিনি বর্তমানে রয়েছেন পশ্চিম মেদিনীপুরের শালবনিতে রয়েছে। সেখান থেকেই অভিষেক বলেন, মোদী পাল্টে দেওয়ার রাজনীতি বেশি পছন্দ করেন। আর সেই কারণে তিনি নতুন সংসদ ভবন পাল্টে দিচ্ছেন। কিন্তু সংসদ ভবন পাল্টে না দিয়ে তিনি নিজের দৃষ্টিভঙ্গি পাল্টাতে পারতেন। তাহলে দেশ উপকৃত হত। অভিষেক আরও 'এদিন মোদী হালকা একটা টিজার দিলেন তিনি আগামী দিনে কীভাবে দেশ চালাতে চান। মোদী আগামী দিনে গণতন্ত্র না চালিযে একনায়কতন্ত্র চালাতে চান- তাই এদিন স্পষ্ট করে দিয়েছেন প্রধানমন্ত্রী।' দিল্লির বুকে হওয়া কুস্তিগিরদের ওপর অত্যাচারেরও তীব্র নিন্দা করেন অভিষেক। তিনি বলেন যে সরকার নারী ক্ষমতায়ণের কথা বলে সেই সরকরাই মহিলা কুস্তিগিরদের দিল্লি পুলিশকে দিয়ে অত্যাচার করছেন।

অভিষেকের অভিযোগ করে বলেন, এই দেশে গণতন্ত্র নেই। নাহলে যে খেলোয়াড়রা দেশের জন্য মেডেল নিয়ে আসত তাদের ওপর এভাবে অত্যচার হত না। তিনি আরও বলেন সংসদে আলোচনা হয় না। বিরোধীদের বলার কোনও সুযোগ দেওয়া হয় না। তাই নতুন সংসদ ভবনের কোনও প্রয়োজন ছিল না। তিনি আরও বলেন, সংসদে বিল পাশ হলেও বিরোধীদের সঙ্গে কোনও আলোচনা হয় না। গায়ের জোরে বিল পাশ হয়। তিনি বলেন শেষ কয়েকটা অধিবেশনে বিরোধীদের কথা বলতে দেওয়া হয়নি।

অভিষেক আরও বলেন কোটি কোটি টাকা খরচ করে সেন্ট্রাল ভিস্তা তৈরি হচ্ছে, কুড়ি কোটি টাকা খরচ করে নিজের বাসভবন তৈরি করছেন মোদী- এই টাকা দেশের মানুষের উন্নয়নে কাজে লাগালে ভাল হত বলেও জানিয়েছেন অভিষেক। তিনি আরও বলেন, বাংলার আবাস যোজনার টাকা যদি দিয়ে দেওয়া হত তাহলে রাজ্যের মানুষের উপকার হত। বাংলার প্রচুর মানুষের মাথার ওপর ছাদ নেই। তার জন্য ১১ হাজার কোটি টাকার প্রয়োজন। কিন্তু সেই টাকাও দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সংসদ ভবন উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না জানানোর তীব্র সমালোচনা করেন তিনি। তিনি বলেন পার্লামেন্ট অধিবেশন শুরু হয় রাষ্ট্রপতির ভাষণ দিয়ে। কিন্তু তাকে আমন্ত্রণ জানান হয়নি। সাধুসন্ন্যাসীদের আমন্ত্রণ জানান হয়ছে। তিনি আরও বলেন রাষ্ট্রপতিকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। এই কথা তিনি বলেননি- সত্যপাল মালিকের কথা তুলে মোদীকে নিশানা করেন তিনি। তিনি আরও বলেন রাষ্ট্রপতিকে আজ অপমান করেছে মোদী সরকার।

অভিষের আরও বলেন, প্রধানমন্ত্রী বলেন তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করবেন বলেও জানিয়েছেন। কিন্তু বিজেপি নেতাদের দূর্নীতি নিয়ে কোনও কথা বললেন না প্রধানমন্ত্রী। বেছে বেছে বিরোধীদের টার্গেট করা হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক। নোটবন্দি নিয়েও এদিন অভিষেক নিশানা করেন মোদীকে। তিনি বলেন নোটবন্দির সিদ্ধান্ত যে ভুল ছিল তা আজ আবারও প্রমাণিত হল।

 

Read more Articles on
Share this article
click me!