কুন্তল ঘোষের থেকে নেওয়া টাকা ফেরালেন বনি, ইডির হাতে গাড়ি কেনার ৪০ লক্ষ টাকা তুলে দিলেন অভিনেতা

বৃহস্পতিবার সন্ধ্যায় ইডির অ্যাকাউন্টে সেই টাকা জমা করা হয়েছে বলে জানা যাচ্ছে। কয়েকদিন আগেই গাড়ি কেনার ৪০ লক্ষ টাকা নিয়ে ইডির আতস কাঁচের তলায় এসেছিলেন অভিনেতা বনি সেনগুপ্ত।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 6:32 AM IST

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে টাকা ফেরালেন অভিনেতা বনি সেনগুপ্ত। কুন্তল ঘোষের কাছ থেকে নেওয়া গাড়ি কেনার দুর্নীতির টাকা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে তুলে দেওয়ার ইচ্ছে প্রকাশ আগেই করেছিলেন অভিনেতা। বৃহস্পতিবার সত্যি সত্যিই ইডি ৪০ লক্ষ টাকা ফেরত দিলেন টলি অভিনেতা। বৃহস্পতিবার সন্ধ্যায় ইডির অ্যাকাউন্টে সেই টাকা জমা করা হয়েছে বলে জানা যাচ্ছে। কয়েকদিন আগেই গাড়ি কেনার ৪০ লক্ষ টাকা নিয়ে ইডির আতস কাঁচের তলায় এসেছিলেন অভিনেতা বনি সেনগুপ্ত। দু'বার ইডির দফতরে তাঁকে তলবও করা হয়। প্রয়োজনীয় নথি জমা দিয়ে তিনি পরিষ্কার জানিয়েছিলেন এই টাকা তিনি নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের কাছ থেকে পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন। ইডির দফতর থেকে বেরিয়ে বনি জানিয়েছিলেন, 'ওই সব টাকা আমার দাদা, আর কারও নয়।'

গত বৃহস্পতিবারের জেরার পর ফের গত মঙ্গলবার অভিনেতা বনি সেনগুপ্তকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই নির্দেশ মেনেই মঙ্গলবার ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন বনি সেনগুপ্ত। এদিন মূলত প্রয়োজনীয় নথিপত্র নিয়ে যেতেই নির্দেশ দেওয়া হয়েছিল অভিনেতাকে। ইডির নির্দেশ অনুযায়ী মঙ্গলবার ইডির দফতরে হাজির হলেন অভিনেতা। বনি সেনগুপ্তর বিলাসবহুল ৪০ লাখি ল্যান্ড রোভার গাড়ি নিয়ে ধোঁয়াশা ক্রমেই বেড়েছিল। সেই গাড়ির নির্দিষ্ট কাগজপত্র নিয়েই এদিন সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি। উল্লেখ্য গত বৃহস্পতিবারই নিয়োগ দুর্নীতিকাণ্ডে ১০ ঘন্টা জেরা করা হয় তাঁকে। মঙ্গলবার ইডির দফতরে ঘোকার সময় সাংবাদিকদের সামনে মুখ খুলতে চাননি বনি।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকেই তাঁর নাম পেয়েছে ইডি। মোটা টাকা লেনদেন হয়েছিল। বনি সেনগুপ্ত নিয়েই জানিয়েছেন তাঁকে গাড়ি কেনার জন্য কুন্তল ৩৫-৪০ লক্ষ টাকা দিয়েছিল। সেই টাকাতেই তিনি নামী সংস্থার গাড়ি কিনেছিলেন। যদিও সেই গাড়ি তাঁর কাছে নেই। পাঁচ বছর সেই গাড়ি চড়ার পরেই তিনি তা বেচে দেন। কিন্তু ইডি এবার সেই বেচে দেওয়ার গাড়ির যাবতীয় নথি সমেত ইডিকে ডেকে পাঠিয়েছে। মঙ্গলবারই কাগজপত্র নিয়ে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল।

আরও পড়ুন - 

শুক্রবারই কলকাতায় আসছেন অখিলেশ যাদব, তিন দিনের বঙ্গ সফরে আঁটোসাঁটো সূচি সমাজবাদী পার্টির শীর্ষনেতার

মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে হাজিরা বনি সেনগুপ্তর, নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় নথি সমেত ইডির দফতরে অভিনেতা\

'ওই সব টাকা আমার, আর কারও নয়', ইডির দফতর থেকে বেরিয়ে সাফ জানালেন বনি

Share this article
click me!