আরজি কর বিতর্কের মাঝে ৪৩ চিকিৎসকের বদলি, নতুন করে তুঙ্গে উত্তেজনা- কিছুই জানেন না চন্দ্রিমা

আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে সরব হওয়া ৪৩ জন চিকিৎসককে বদলির নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড ডক্টর্স ফ্রন্ট অ্যাসোসিয়েশন এবং বিজেপি।

Saborni Mitra | Published : Aug 17, 2024 11:19 AM IST / Updated: Aug 17 2024, 04:50 PM IST

আরজি কর হাসপাতাল আন্দোলনের মধ্যেই স্বাস্থ্য দফতরের বড় পদক্ষেপ। একসঙ্গে ৪৩ জন সরকারি চিকিৎসককে বদলির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। শুক্রবার সরকার ৪৩ জন চিকিৎসককে বদলির বিজ্ঞপ্তি জারি করে। সরকারি বিজ্ঞপ্তিতে রাজ্যপালের ইচ্ছায় দায়িত্ব দেওয়ার কথাও বলা হয়েছে। যদিও এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড ডক্টর্স ফ্রন্ট অ্যাসোসিয়েশন। তারা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মুখ্যমন্ত্রীর কাছে প্রতিবাদ জানিয়েছে। অন্যদিকে এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে বিজেপিও।

বিজেপির অভিযোগ, যে ৪৩ জন চিকিৎসকে বদলির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তারা সকলেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছে। সেই কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশোধমূলক পদক্ষেপ করেছেন। অন্যদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, এই বিষয়ে তিনি কিছুই জানেন না। তাই তাঁর কিছুই বলার নেই।

Latest Videos

 

 

ইউনাইডেট ডক্টর্স ফ্রন্ট অ্যাসোসিয়েশন সোশ্যাল মিডিায় বলেছে, তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছে। আরজি করকাণ্ডে চিকিৎসকদের প্রতিবাদে সামিল হয়েছে তাদেরই বদলি করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে তারা। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে। ' তারা তাদের পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাজ্যপালের তারা অভিযোগ জানিয়েছে। তারা জানিয়েছে,' এই শাস্তিমূলক ব্যবস্থা ব্যবস্থা আমাদের ন্যায় বিচার ও নিরাপত্তার দাবিগুলিকে স্তব্ধ করবে না। আমরা আমাদের লড়াইয়ে ঐক্যবদ্ধ ও দৃঢ়় প্রতিজ্ঞ থাকব।' অ্যাসোসিয়েশন অফ হেল্‌থ সার্ভিস ডক্টর্স-এর সাধারণ সম্পাদক উৎপল বন্দ্যোপাধ্যায় বলেন, 'এখন সব ডাক্তারই এই ঘটনার প্রতিবাদে নেমেছেন। তার মধ্যে কেউ কেউ বেশি সক্রিয়। আমাদের প্রোমোশন আটকে আছে। এই রকম পরিস্থিতি চলছে স্বাস্থ্য ক্ষেত্রে। তার মধ্যে আমাদের বদলির নির্দেশ কেন?'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |