TMC News: 'অনুপ্রবেশ নিয়ে আত্মঘাতী গোল অমিত শাহের', সিএএ নিয়ে কড়া জবাব তৃণমূলের কুণালের

কুণাল ঘোষ আরও বলেন, এনআইএ-র কর্তারা যা করেছে তার প্রমাণ দেওয়ার পরেও যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি। তিনি আরও বলেন, অমিত শাহ পুতুল নাচানোর খেলা খেলাচ্ছেন এজেন্সি দিয়ে।

 

Saborni Mitra | Published : Apr 10, 2024 1:30 PM IST

এনআইএ-র ওপর হামলা নিয়ে বালুরঘাটের সভা থেকে অমিত শাহ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন। তিনি বলেছেন, এই ঘটনায় দোষীদের উল্টো করে সোজা করে দেওয়া হবে। অমিত শাহের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানাল তৃণমূল কংগ্রেস। সাংবাদিক বৈঠকে বলে কুণাল ঘোষ ও চন্দ্রিমা ভট্টাচার্য সেই মন্তব্যের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, সিবিআই , ইডি আর এনআইকে ইচ্ছেকৃতভাবে সক্রিয় করা হচ্ছে। তিনি আরও বলেন, এই রাজ্যে বিজেপি বা অমিত শাহের কোনও সংগঠন নেই। তৃণমূল কংগ্রেসকে লড়াই করতে হচ্ছে অমিত শাহের এজেন্সির বিরুদ্ধে।

কুণাল ঘোষ আরও বলেন, এনআইএ-র কর্তারা যা করেছে তার প্রমাণ দেওয়ার পরেও যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি। তিনি আরও বলেন, অমিত শাহ পুতুল নাচানোর খেলা খেলাচ্ছেন এজেন্সি দিয়ে। তিনি আরও বলেন, এই রাজ্যে এখনই যদি ভোট হয় তাহলে তৃণমূল কংগ্রেস ৩০-৩৫টা আসন পাবে। তিনি আরও বলেন, বিধানসভা নির্বাচনে অমিত শাহ ২০০টা আসন পাবে বলেও দাবি করেছিলেন। কিন্তু বিজেপি অর্ধেক সংখ্যক আসনও পায়নি। বর্তমানে বিজেপি ৬০ জনও বিধায়ক আছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি আরও বলেন, উল্টে সোজা করে দেওয়ার অর্থ কি শুভেন্দু, প্রফুল্ল প্যাটেল, হেমন্ত বিশ্বশর্মার মত বিরোধীদের বিজেপির সদস্যপদ দেওয়া? তিনি আরও বলেন আগে যাদের বিরুদ্ধে এজেন্সি লাগান হত পরে তাদেরও বিজেপির সদস্যপদ দিয়ে বিজেপিতে নিয়ে যাওয়া। এটাই অমিত শাহ বলতে চেয়েছেন কিনা আগে বলুক।

কুণাল ঘোষ এদিন আরও বলেন, এনআইএ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের সঙ্গে কথা বলেছেন। এদিন তিনি আরও বলেন, সিএএ নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় কোনও মিথ্যা কথা বলেননি। মমতাই সত্য কথা বলেছেন। তিনি আরও বলেন কেন্দ্রীয় সকরারই সিএএ নিয়ে ভুল বোঝাচ্ছে। তিনি আরও বলেন, বাংলার মানুষকে ভুল বোঝাচ্ছেন অমিত শাহ। তিনি আরও বলেন, সিএএর জন্য আবেদন করতে হবে আগে ঘোষণা করতে হবে তিনি ভারতের নাগরিক নন। সব সুযোগ সুবিধে থেকেও বঞ্চিত হতে হবে। তারপর যে সেই ব্যক্তিকে দেশ থেকে বার করে দেওয়া হবে না তার প্রমাণ কি। তিনি আরও বলেন, অনুপ্রবেশ নিয়ে রাজ্য সরকারের কোনও দায় নেই। অনুপ্রবেশ রোখার দায়িত্বে কেন্দ্রের। অনুপ্রবেশ হচ্ছে তার দায় অমিত শাহের। অনুপ্রবেশ নিয়ে অমিত শাহের কথা বলার অর্থ হল আত্মঘাতী গোল করেছেন অমিত শাহ। তিনি আরও বলেন, বাংলাকেই সঠিকভাবে চেনে না অমিত শাহ। তিনি বালুরঘাট না বলে 'বেলুরঘাট' বলায় কটাক্ষ করেন।

চন্দ্রিমা ভট্টাচার্য এদিন বলেন, আগে অমিত শাহ রাজ্য থেকে ৩৫টি আসন চেয়েছিলেন। কিন্তু এদিন ৩০টা আসন চেয়েছেন। বাংলা থেকে বিজেপি ৫টা আসন পাবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে।

Read more Articles on
Share this article
click me!