হাতে সিগারেট নিয়ে জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগ, ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড় নেটপাড়া

জাতীয় সংগীতের অবমাননা করার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। তবে এই দুই তরুণী কে বা কী কারণে এমন ভিডিও তৈরি করেছেন সে বিষয় এখনও কিছু জানা যায়নি।

 

Web Desk - ANB | Published : Apr 6, 2023 4:53 PM IST

হাতে সিগারেট নিয়ে জাতীয় সংগীতকে বিকৃত করার অভিযোগ দুই তরুণীর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। দুই তরুণীর কাণ্ড অবাক করেছে নেটিজেনদের। ভিডিও প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে নেটিজেনদের মধ্যে। জাতীয় সঙ্গীতকে বিকৃতভাবে গাওয়া ও সিগারেট দিয়ে জাতীয় পতাকাকে ইঙ্গিত করাকে কেন্দ্র করেও সমালোচনার ঝড় উঠেছে নেটমাধ্যমে। এমনকী এই দুই তরুণীর গ্রেফতারির দাবিও জানিয়েছে অনেকে। জাতীয় সংগীতের অবমাননা করার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। তবে এই দুই তরুণী কে বা কী কারণে এমন ভিডিও তৈরি করেছেন সে বিষয় এখনও কিছু জানা যায়নি।

সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিও-তে দেখা যাচ্ছে, দু'জন তরুণী জাতীয় সংগীত 'জনগনমন'কে বিকৃতভাবে গাইছেন। পরক্ষণেই হাতে সিগারেট নিয়ে আরও বিকৃত ভঙ্গিমায় জাতীয় সঙ্গীত গাইতে থাকে তাঁরা। এই ভিডিও প্রকাশ্যে আসতে প্রশ উঠতে থাকে নানা মহলে। কীভাবে জাতীয় সঙ্গীতের প্রকাশ্যে এই অবমাননা করা যায় সে বিষয় সমালোচনার ঝড় ওঠে। পাশাপাশি তরুণ প্রজন্মের রুচি বোধ নিয়েও প্রশ্ন উঠেছে। এখানেই শেষ নয় এই দুই তরুণীর নামে পুলিশে অভিযোগ জানানোর কথাও বলেছেন আইনজীবী আত্রেয়ী হালদার।

এই প্রসঙ্গে এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকে আইনজীবী আত্রেয়ী হালদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, অবিলম্বে এই আচরণের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। তাঁর কথায়,'তরুণ প্রজন্মের এই ধরণের আচরণ দেখে আমি ব্যথিত। ভারতবাসী হিসেবে জাতীয় সঙ্গীতের এই অবমাননা আমাকে খুবই আঘাত দিয়েছে। শীঘ্রই এদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানাব।' আত্রেয়ী আরও জানান পুলিশ যদি পদক্ষেপ না নেয় তবে আইনজীবী হিসেবে তিনি অন্যভাবে পদক্ষেপ নেবেন। প্রাথমিকভাবে লালবাজার এবং ব্যারাকপুর থানায় অভিযোগ জানানোর কথা বলেছেন তিনি।

Share this article
click me!