'বাংলাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে', বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বৃহস্পতিবার গঙ্গাসাগর মেলা পরিদর্শন করে ফেরার পথে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিন তিনি বন্দে ভারত এক্সপ্রেস প্রসঙ্গেও মুখ খোলেন।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 8:52 AM IST / Updated: Jan 05 2023, 02:23 PM IST

উদ্বোধনের দু'দিনের মাথায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই রাজ্য সরকারের বিরোধিতায় সুর চড়িয়েছিলেন বিরোধীরা। বৃহস্পতিবার রেলের পক্ষ থেকে সিসিটিভি ফুটেজ সামনে আসার পরই বুমেরাং হয়ে ঘুরে গেল গোটা ঘটনা। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করেছেন তৃণমূল সুপ্রিমো।

বৃহস্পতিবার গঙ্গাসাগর মেলা পরিদর্শন করে ফেরার পথে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিন তিনি বন্দে ভারত এক্সপ্রেস প্রসঙ্গেও মুখ খোলেন। মুখ্যমন্ত্রীর কথায়,'বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছুড়ে বাংলাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। বিহারের মানুষের বাংলার প্রতি গণতান্ত্রীক ক্ষোভ থাকতেই পারে। কিন্তু বাংলাকে বদনাম করা যাবে না। এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। ভুঁয়ো খবর প্রসঙ্গেও আমি ব্যবস্থা নেব।' এখানেই শেষ নয়, বন্দে ভারত প্রসঙ্গে তিনি আরও বলেন,'বন্দে ভারত এক্সপ্রেস কী? একটা পুরনো ট্রেনকে রং করে বন্দে ভারত নাম দিয়ে দিয়েছে।'

উদ্বোধনের দু'দিনের মাথায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় এবার নতুন তথ্য এল রেলের হাতে। ট্রেনের রেকে লাগানো সিসিটিভি ক্যামেরার মাধ্যমে দেখা গিয়েছে সযে সময় ট্রেনে পাথর ছোড়া হয়েছিল সেই সময় অনুযায়ী পশ্চিমবঙ্গ নয় বরং পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। রেলের পক্ষ থেকে পাথর ছোড়ার ঘটনায় দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করে পূর্ব রেল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় রাজ্য জিআরপি এবং রাজ্য পুলিশের সঙ্গে তদন্ত শুরু করেছে রেল সুরক্ষা বাহিনীও। অভিযুক্তদের খুঁজে বার করতে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

আরও পড়ুন -

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে, সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসতেই উঠে এল নতুন তথ্য

'গঙ্গা সাগর নিয়ে জিজ্ঞাসা করুন', বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া নিয়ে প্রশ্নের উত্তরে বললেন মমতা

প্রধানমন্ত্রী আবাস যোজনা: রাজ্যে আসছে কেন্দ্রের প্রতিনিধি দল, কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানালেন শুভেন্দু

Share this article
click me!