বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে, সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসতেই উঠে এল নতুন তথ্য

সিসিটিভি ফুটেজের মাধ্যমে নতুন তথ্য সামনে এল। এই বিষয় ইতিমধ্যেই সুর চরিয়েছিল বিরোধীরা। তবে এই সিসিটিভি ফুটেজ সামনে আসার পরই অভিযুক্তদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 6:13 AM IST

বন্দে ভারতে এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় এবার প্রকাশ্যে এল সিসিটিভি ফুটেজ। পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে পশ্চিমবঙ্গ নয়, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। হাওড়া-নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেসের রেকে লাগানো সিসিটিভি ক্যামেরার সাহায্যেই পাথর ছোড়ার সময় বোঝা যায়, সেখান থেকেই এই বিষয় অনুমান করা হয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে। ইতিমধ্যেই এই ঘটনা ঘিরে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। এবার এই সিসিটিভি ফুটেজের মাধ্যমে নতুন তথ্য সামনে এল। এই বিষয় ইতিমধ্যেই সুর চরিয়েছিল বিরোধীরা। তবে এই সিসিটিভি ফুটেজ সামনে আসার পরই অভিযুক্তদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

উদ্বোধনের দু'দিনের মাথায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় এবার নতুন তথ্য এল রেলের হাতে। ট্রেনের রেকে লাগানো সিসিটিভি ক্যামেরার মাধ্যমে দেখা গিয়েছে সযে সময় ট্রেনে পাথর ছোড়া হয়েছিল সেই সময় অনুযায়ী পশ্চিমবঙ্গ নয় বরং পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। রেলের পক্ষ থেকে পাথর ছোড়ার ঘটনায় দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করে পূর্ব রেল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় রাজ্য জিআরপি এবং রাজ্য পুলিশের সঙ্গে তদন্ত শুরু করেছে রেল সুরক্ষা বাহিনীও। অভিযুক্তদের খুঁজে বার করতে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

এই ঘটনা ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃনমূল সরকারের 'ইন্ধনে'ই রাজ্যে এই জাতীয় ঘটনার পূণরাবৃত্তি ঘটছে বলেও দাবি করছে বিরোধীদে্র একাংশ। এই ঘটনা প্রসঙ্গে মঙ্গলবার প্রাতঃভ্রমণে বেরিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি দীলিপ ঘোষ বলেছেন,'কাশ্মীর শুধরে গিয়েছে, কিন্তু বাংলা ধীরে ধীরে কাশ্মীর হয়ে যাচ্ছে।' এখানেই শেষ নয়, এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দিলীপ বলেন,'রাষ্ট্র বিরোধী শক্তি এ রাজ্যে এত সক্রিয়, আর এখানকার সরকার তাঁদের মদত দিচ্ছে।' সিএএ-এর প্রসঙ্গে টেনে দিলীপ ঘোষ বলেন,'সংসদে যখন সিএএ পাশ হল, তখন অনেক রাজ্যেই বিরোধিতা হয়েছিল। কিন্তু একমাত্রা পশ্চিমবঙ্গে তিনদিন ধরে উৎপাত চলেছিল। প্রায় আড়াইশোর কোটি টাকার সম্পত্তি ধ্বংস করা হয়েছিল। যার বেশিরভাগই রেলের সম্পত্তি। দেশের সম্পত্তিকে বাংলার একাংশ শত্রুর সম্পত্তি মনে করেন। ভারতের আইন ও সংবিধানকে শত্রু দেশ বলে মনে করছেন। বাংলা দেশ বিরোধী শক্তির হাতে চলে যাচ্ছে, এর কৃতিত্ব পুরোপুরি তৃণমূলের। পুলিশ এদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয় না।'

আরও পড়ুন - 

প্রধানমন্ত্রী আবাস যোজনা: রাজ্যে আসছে কেন্দ্রের প্রতিনিধি দল, কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানালেন শুভেন্দু

'গঙ্গা সাগর নিয়ে জিজ্ঞাসা করুন', বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া নিয়ে প্রশ্নের উত্তরে বললেন মমতা

প্রভাবশালী তত্ত্বে জামিনের আবেদেন খারিজ অনুব্রত মণ্ডলের, আপাতত থাকতে হবে কারাগারে

Share this article
click me!