গরমের মধ্যে চরম ভোগান্তি! হাওড়ার ৫০টি ওয়ার্ডে ১৮ ঘণ্টা বন্ধ জল সরবরাহ

একদিকে তীব্র গরম এবং অন্যদিকে জল বন্ধ। শনিবার, হাওড়া পুরসভার (Howrah Municipal Corporation) ৫০টি ওয়ার্ডে জল সরবরাহ ব্যবস্থা বন্ধ থাকবে। বিজ্ঞপ্তি জারি করল হাওড়া পুরসভা।

Subhankar Das | Published : Jun 22, 2024 6:18 AM IST

একদিকে তীব্র গরম এবং অন্যদিকে জল বন্ধ। শনিবার, হাওড়া পুরসভার (Howrah Municipal Corporation) ৫০টি ওয়ার্ডে জল সরবরাহ ব্যবস্থা বন্ধ থাকবে। বিজ্ঞপ্তি জারি করল হাওড়া পুরসভা।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার দুপুর ১২টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত পানীয় জলের পরিষেবা বন্ধ রাখা হবে হাওড়া পুরসভার অন্তর্গত বেশ কয়েকটি ওয়ার্ডে। জানা যাচ্ছে, হাওড়া (Howrah) শহরে জল সরবরাহ হয় পদ্মপুকুর জল প্রকল্প থেকে। সেখানকার একটি মূল পাইপলাইন মেরামতির কাজ হবে শনিবার। সেই কারণেই জল সরবরাহ সাময়িকভাবে বন্ধ রাখা হচ্ছে।

Latest Videos

মূল পাইপ লাইনের সংযোগস্থলে ধরা পড়েছে ফাটল। তাই জরুরি ভিত্তিতে মেরামতির কাজ চলবে। এদিকে নাগরিকদের অভিযোগ, গত ২-৩ মাস অন্তর নোটিস দিয়ে বারবার জল সরবরাহ বন্ধ করে দেওয়া হচ্ছে। আগে বছরে ১-২ বার সরবারহ বন্ধ থাকত। কিন্তু এখন তা অনেক বৃদ্ধি পেয়েছে। ফলে, দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

গত মার্চ মাসে প্রায় ৩০ ঘণ্টা বন্ধ ছিল জল সরবরাহ। শুধু তাই নয়, তার আগে জানুয়ারি মাসেও জল সরবরাহ বন্ধ রেখে পাইপ মেরামতির কাজ করেছিল হাওড়া পুরসভা।

কিন্তু প্রশ্ন উঠছে কেন বার বার এইরকম ঘটনা ঘটছে? সূত্র মারফৎ জানা যাচ্ছে, জলের মূল পাইপ লাইনের অবস্থা খুবই খারাপ। কার্যত তথৈবচ অবস্থা যাকে বলে। যা নিয়ে মাঝে মধ্যেই বিপাকে পড়তে হচ্ছে পুরসভা সহ এলাকার সমস্ত নাগরিকদের। কিন্তু সাড়ানো হচ্ছে না কেন?

তার পিছনে রয়েছে আবার অন্য এক কারণ। দীর্ঘ প্রায় ৬ বছর ধরে হাওড়ায় পুরসভায় কোনও বোর্ড নেই। প্রশাসনিক বোর্ড দায়িত্ব সামলাচ্ছে। ফলে, অনেক সময়ই সিদ্ধান্ত নিতে দেরি হচ্ছে। তাই এবারও মূল পাইপলাইনে মেরামতির জন্য ফের একবার জল সরবারহ বন্ধ করে দেওয়া হচ্ছে হাওড়া পুরসভার অন্তর্গত ৫০টি ওয়ার্ডে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা