'আমরা মমতার কাছে ভিক্ষে চাইনি', আসন ভাগাভাগি নিয়ে অধীরের মন্তব্যে বিপাকে ইন্ডিয়া জোট

অধীর চৌধুরী এই রাজ্যে জোট সম্পর্কেই তৃণমূল কংগ্রেসকে নিশানা করেছেন। বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেবা করতে ব্যস্ত

 

Saborni Mitra | Published : Jan 4, 2024 9:47 AM IST / Updated: Jan 04 2024, 03:19 PM IST

লোকসভা নির্বাচনের আগে আবারও সংকটে বিজেপির বিরোধী জোট ইন্ডিয়া। বাংলার কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী আবারও বিতর্কিত মন্তব্য করেছেন। নিশানা করেছেন সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে। আসনভাগাভাগি নিয়ে আবারও প্রকাশ্যে এসেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের বিবাদ।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে দাবি করা হয়েছে অধীর চৌধুরী এই রাজ্যে জোট সম্পর্কেই তৃণমূল কংগ্রেসকে নিশানা করেছেন। বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেবা করতে ব্যস্ত। আর সেই কারণেই জোট নিয়ে চিন্তিত নন। অধীর আরও বলেছেন, শতাব্দী প্রাচীন দলটি তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করার প্রস্তাব দেয়নি। মমতা বন্দ্য়োপাধ্য়ায় নিজেই জোটের প্রস্তাব দিয়েছিলেন। তাতে সায় দিয়েছিল কংগ্রেস। অধীর বলেন, 'আমরা ভিক্ষা চাইনি। মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজেই বলেছিলেন তিনি জোট চান। আমাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের করুণার প্রয়োজন নেই। আমরা নিজেরাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি। মমতা আসলে জোট চান না। কারণ তিনি মোদীর সেবায় ব্যস্ত রয়েছে। '

তৃণমূল কংগ্রেস সম্পর্কে জিজ্ঞাসা করা হলে কংগ্রেস নেতা এই মন্তব্য করেন। সূত্রের খবর আসন্ন লোকসভা নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গে কংগ্রেসকে দুটি আসন দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। তৃণমূলের অন্দরের খবর যে খানে যে দল শক্তিশালী সেখানে সেই দলই নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবে। আর সেই কারণে এই রাজ্যে তৃণমূল শক্তিশালী বলে বেশি সংখ্যক আসনে তৃণমূল লড়াই করবে।

গত লোকসভা নির্বাচনে এই রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ২২টিতে জিতেছিল তৃণমূল কংগ্রেস। ১৯টি আসন পেয়েছিল বিজেপি। সেই আসনের কথা মাথায় রেখেই তৃণমূল কংগ্রেসকে মাত্র ২টি আসন ছাড়তে রাজি হয়েছিল। অন্যদিকে সূত্রের খবর কংগ্রেস এই রাজ্য থেকে জঙ্গিপুরসহ ৭টি আসন দাবি করেছিল। যদিও এই নিয়ে তৃণমূল কংগ্রেস এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করেনি।

আরও পড়ুনঃ

শচীনের সন্তানের মা হতে চলেছেন পাকিস্তানের সীমা হায়দার, নতুন অতিথিকে স্বাগত জানাতে তৈরি মীনা পরিবার

ওড়িশার নাবালিকাকে অন্ধ্রের সমুদ্রে ধারে নিয়ে গিয়ে ধর্ষণ, এখনও পর্যন্ত গ্রেফতার ১১

Weather news: দিল্লির তাপমাত্রা হিমাঙ্কের নিচে, রাজ্যে শীতের দ্বিতীয় স্পেল দ্বিতীয় সপ্তাহে

 

Read more Articles on
Share this article
click me!