Weather News: কাঠফাটা গরমের পর শিলাবৃষ্টির পূর্বাভাস, মঙ্গলবার থেকেই ঝোড়ো হাওয়ার সম্ভাবনা

উত্তর থেকে দক্ষিণে টানা কয়েকদিন বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

 

Web Desk - ANB | Published : May 23, 2023 3:33 AM IST

18

চলতি বছরে তীব্র গরমের চূড়ান্ত রূপ দেখতে পাচ্ছে গোটা বিশ্ব। ভারতের রাজ্যগুলিতেও নাজেহাল অবস্থা দেশবাসীর। পশ্চিমবঙ্গে আবহাওয়ার খামখেয়ালিপনায় আতান্তরে আপামর বঙ্গবাসী। গরমে, ক্লান্তিতে আর খামখেয়ালি ঝড়ের তাণ্ডবে তৈরি হয়েছে অস্বস্তিকর গলদঘর্ম পরিস্থিতি। এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তি বার্তা দিল আলিপুর আবহাওয়া দফতর।

28

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

38

উত্তর ২৪ পরগণা, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব বর্ধমান জেলায় মঙ্গলবার হালকা বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টির সাথে সাথে বাজ পড়ারও আশঙ্কা রয়েছে। এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়াও বইতে পারে। হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার।

48

মঙ্গলবারের পর এই বৃষ্টি বুধ, বৃহস্পতি এবং শুক্র পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তাপমাত্রা আপাতত একই রকম থাকবে, তারপর ৪ দিন ধরে পারদ ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে যেতে পারে বলে জানানো হয়েছে।

58

মঙ্গলবার পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়া জেলায় তাপপ্রবাহের আশঙ্কা রয়েছে। তবে, আগামিকাল থেকে এই পরিস্থিতির কষ্ট মিটবে বলে আশা করা যাচ্ছে।

68

বুধবার থেকে বৃষ্টি হবে। তার সঙ্গে প্রবল বেগে বইবে ঝোড়ো হাওয়া। প্রতি ঘণ্টায় হাওয়ার গতিবেগ থাকতে পারে ৫০-৬০ কিলোমিটারের কাছাকাছি।

78

উত্তরবঙ্গেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলাতেও বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। এই বৃষ্টিও উত্তরের প্রত্যেকটি জেলাতে বৃহস্পতি ও শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

88

বৃষ্টির সঙ্গে বাজ পড়ার সম্ভাবনা রয়েছে। ঝোড়ো হাওয়াও বইতে পারে। তাপমাত্রা আপাতত ৫ দিন ধরে একই রকম থাকবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos