গাড়ির ছাদে কখনও দাঁড়িয়ে -কখনও বসে, সুতিতে অভিনব কায়দায় জনসংযোগ অভিষেকের - দেখুন ছবিতে

উত্তরবঙ্গ শেষ। তৃণমূল কংগ্রেসের নব জোয়ার কর্মসূচি দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে। মুর্শিদাবাদের সুতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলে উপছে পড়া ভিড়।

Web Desk - ANB | Published : May 5, 2023 1:05 PM IST

110
মুর্শিদাবাদে অভিষেক

উত্তরবঙ্গ সফরে শেষে দক্ষিণবঙ্গে প্রবেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের নব জোয়ার কর্মসূচি। জনজোয়ার অভিষেকের মিছিল ঘিরে।

210
তৃণমূল কর্মীদের ভিড়

মুর্শিদাবাদেবের দলীয় কর্মসূচিতে ব্যাপক সাড়া তৃণমূল কংগ্রেসের। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিল ঘিরে জনজোয়ার।

310
গাড়ির ছাদে অভিষেক

মিছিল করার কথা ছিল। কিন্তু প্রবল ভিড়ের কারণে পরিকল্পনা বাতিল করা হয়। গাড়ির ছাদে চড়েন অভিষেক। সেভাবেই ধীরে ধীরে এগোচতে থাকে গাড়ি।

410
গাড়ির ছাদে অভিষেক

গাড়ির ছাদে কখনও দাঁড়িয়ে কখনও আবার বসে জনতার অভ্যর্থনা গ্রহণ করেন তৃণমূল নেতা। নিজেও পাল্টা শুভেচ্ছা জানান

510
গাড়ার ছাদে অভিষেক

অভিষেক কখনও দাঁড়িয়ে হাত নাড়েন কখনও আবার গাড়ির ছাদে বসেই উপস্থিত জনতার অভিবাদন গ্রহণ করেন।

610
জনতার ভিড়

অভিষেকের এই কর্মসূচি ঘিরে প্রচুর মানুষ ভিড় জমায়। আর সেই কারণে জাতীয় সড়ের ওপর দিয়ে মিছিলের কর্মসূচি কার্যত বাতিল করা হয়েছে। তবে যেখানে ভিড় কম ছিল সেখানে পায়ে হেঁটেই জনসংযোগ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

710
মুর্শিদাবাদে মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়েও এদিন মুর্শিদাবাদে রয়েছেন সরকারি কর্মসূচিতে। গতকাল তিনি মালদায় মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে অংশ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মঞ্চ শেয়ার করেন। সেখানেই তিনি কর্মসূচির প্রশংসা করেন।

810
তৃণমূলে নবজোয়ার

২৫ এপ্রিল থেকে রাজ্যে জনসংযোগ যাত্রা করতে শুরু করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে নবজোয়ার কর্মসূচির মূল উদ্দেশ্য হল শান্তিপূর্ণ অবাধ পঞ্চায়েত নির্বাচনের দাবি। পাশাপাশি মানুষের মতামত নিয়ে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জন্য প্রার্থী বাছাই করা।

910
অভিষেকের বার্তা

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন,পঞ্চায়েত নির্বাচনের জন্য ৬০ হাজার প্রার্থী বেছে নেবে রাজ্যের প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষ। গ্রাম পঞ্চায়েত স্তর থেকেই এইভাবে প্রার্থী বাছাই করা হচ্ছে

1010
প্রথম দিকে অস্বস্তি

যদিও দিও এই কর্মসূচির মাধ্যমে কয়েকটি জায়গায় ব্যালট বাক্স চুরি ও লুঠপাটের ঘটনা তৃণমূলের অস্বস্তি বাড়িয়েছে। তবুই অভিষেকের জনসংযোগ যাত্রায় মানুষের ভিড় বাড়ছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos