চরম অস্বস্তিকর আবহাওয়ার মধ্যেই পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, দেখে নিন বুধবারের আবহাওয়ার খবর

বৃষ্টির সাথে সাথে প্রায় সব জেলাতেই বজ্রপাত হওয়ার আশঙ্কা রয়েছে। 

Web Desk - ANB | Published : Apr 5, 2023 1:41 AM IST

মঙ্গলবার সন্ধে থেকে ব্যাপকভাবে বেড়ে গেল কলকাতার তাপমাত্রা, তার সঙ্গে বেড়েছে বাতাসের আর্দ্রতার পরিমাণ। চূড়ান্ত অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি, অন্যদিকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রয়েছে প্রায় ৮০ শতাংশ। ফলে সারাদিন জুড়ে আবহাওয়াজনিত অস্বস্তি জারি থাকবে বলেই মনে করা হচ্ছে।

৫ মার্চ, বুধবার বৃষ্টি হতে পারে গাঙ্গেয় বঙ্গের বেশ কিছু জেলায়। এগুলির মধ্যে রয়েছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা, হাওড়া, হুগলী, বাঁকুড়া এবং পুরুলিয়া। বৃষ্টির সঙ্গে এইসব জেলাগুলিতে বজ্রপাত হওয়ার আশঙ্কাও রয়েছে। আগামী ৪ থেকে ৫ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আজ দার্জিলিঙে দিনের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ৯ ডিগ্রির কাছাকাছি, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। পার্বত্য বঙ্গেও বুধবার বৃষ্টি হতে পারে বেশ কিছু জেলায়। এগুলির মধ্যে রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার। এই জেলাগুলিতে একেবারে হালকা বৃষ্টিপাত হলেও দার্জিলিং এবং কালিম্পঙের মতো পাহাড়ি জেলাগুলিতে বৃষ্টিপাত কিছুটা বেশি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। বৃষ্টির সাথে সাথে প্রায় সব জেলাতেই বজ্রপাত হওয়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন-

জীবন্ত মানুষের গায়ে পেট্রোল স্প্রে করে অগ্নিসংযোগ, গায়ে আগুন লাগা অবস্থাতেই কেরলের ট্রেন থেকে মরণঝাঁপ

বিয়ের পাত্র-পাত্রী কি সরকারি স্কুলের শিক্ষক? তাহলে অবশ্যই দেখাতে হবে টেট পাশের সার্টিফিকেট, এমনই গেড়োয় ভুগছে বাঙালি

আরশোলার কেক, নাকি, কেকের ওপর আরশোলা? JW Marriott-এর মতো খাস বেকারিতে এ কি দেখলেন অভিনেত্রী মিষ্টি সিং!

Share this article
click me!