Weather News: কলকাতায় বাড়তে চলেছে বৃষ্টি, উপকূলের জেলাগুলিতে থাকছে সতর্কতা

কিছু কিছু জেলায় প্রবল বৃষ্টির জন্য জারি করা হয়েছে লাল সতর্কতা। কোথাও আবার শুধু হলুদ সতর্কতাতেই দেওয়া হয়েছে আবহাওয়ার পূর্বাভাস।

 

Web Desk - ANB | Published : Jul 14, 2023 2:37 AM IST / Updated: Jul 14 2023, 08:27 AM IST

18

প্রায় টানা ১ সপ্তাহ ধরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি অব্যাহত রয়েছে দক্ষিণবঙ্গে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকার দরুন ভ্যাপসা অস্বস্তি কমছে না কিছুতেই।

28

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে।

38

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শুক্রবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

48

শুক্রবারের পর শনি ও রবিবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সোমবার গাঙ্গেয় উপকূলের ৩ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

58

দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় সোমবার ভারী বৃষ্টি (৭ থেকে ১১ সেন্টিমিটার) -র জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে, আপাতত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার জন্য কোনও নিষেধাজ্ঞা নেই।

68

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং ও কোচবিহার জেলায়। এই তিন জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

78

অন্যদিকে, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় ব্যাপক বৃষ্টিপাত হতে পারে বলে লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

88
Share this Photo Gallery
click me!
Recommended Photos