Weather News: ঠাণ্ডার নিরিখে জেলায় জেলায় টক্কর, তালিকার শীর্ষে দার্জিলিং আর পুরুলিয়া

জেলায় জেলায় তাপমাত্রার পারদ আবার নিম্নমুখী, আবহাওয়ায় আচমকা ভোলবদল। 

Sahely Sen | Published : Jan 15, 2024 1:28 AM IST

19

জানুয়ারির তৃতীয় সপ্তাহে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় হাড়কাঁপানো ঠাণ্ডা। ঊর্ধ্বমুখী থেকে আচমকা ব্যাপকভাবে নিম্নমুখী হয়ে চলেছে তাপমাত্রার পারদ। 

29

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছে প্রায় ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ২২ ডিগ্রি। ঠাণ্ডায় রেকর্ড গড়েছে পশ্চিমের জেলা পুরুলিয়া। 

39

উত্তরবঙ্গের পার্বত্য জেলা দার্জিলিং-এ সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ৬.৫ ডিগ্রি, অপরদিকে, পশ্চিমের পুরুলিয়া জেলাতেও সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেছে ৬.৫ ডিগ্রি সেলসিয়াসে। 

49

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, এই কনকনে শীতের আয়ু শীঘ্রই শেষ হতে চলেছে। চলতি সপ্তাহে বুধ-বৃহস্পতিবার থেকে ঝঞ্ঝার প্রভাবে ঠান্ডা কমে যাওয়ার সম্ভাবনা।

59

বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে, বৃষ্টির পরিমাণ থাকবে খুবই সামান্য। 

69

একই সঙ্গে তাপমাত্রা ২-৩ ডিগ্রি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। 

79

বুধবার থেকে উত্তরবঙ্গেও তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি বেড়ে যেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

89

দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বুধবার থেকে বৃষ্টি শুরু হতে পারে। বৃহস্পতিবার থেকে উত্তরের সব জেলাতেই হালকা বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। 

99

তাপমাত্রা ঊর্ধ্বমুখী হলেও কুয়াশার দাপট একই রকম থাকবে উত্তরবঙ্গের সমস্ত জেলায়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos