Weather Update: হাঁসফাঁস করা গরমে পচতে হবে আর কতদিন? মঙ্গলে মেদিনীপুরে চরম আবহাওয়ার সতর্কতা

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের চরম সতর্কতা জারি। রাজ্যের একমাত্র দার্জিলিং ও কালিম্পংএ স্বস্তি। গোটা রাজ্যে বাড়ছে অস্বস্তি।

 

Saborni Mitra | Published : Apr 26, 2024 10:34 AM IST

110
চরম আবহাওয়া

রাজ্যের আবহাওয়ার পরিস্থিতি আরও খারাপ হবে বলেই ইঙ্গিত দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই।

210
দক্ষিণের সঙ্গে উত্তরে অস্বস্তি

আলিপুর হাওয়া অফিসার বার্তা অনুযায়ী দক্ষিণবঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে উত্তরবঙ্গের অস্বস্তি বাড়ছে। গোটা রাজ্য জুড়েই স্বস্তি উধাও। শুধুমাত্র স্বস্তির ঠিকানা দার্জিলিং ও কালিম্পং।

310
হপ্তা-অন্তের আবহাওয়া

গোটা সপ্তাহই অসহ্য অবহাওয়ার মুখোমুখি রাজ্যবাসী। তবে সপ্তাহ শেষেও স্বস্তি নেই। বাড়িতে বসেও গরমে হাঁসফাঁস করার বার্তা আলিপুর হাওয়া অফিসের। শনি ও রবিবার দুই দিনই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের।

410
মঙ্গলে চড়া সতর্কতা

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী মঙ্গলবার গোটা রাজ্যেই তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। মালদা থেকে শুরু করে ডায়মন্ডহারবার সর্বত্রই তাপমাত্রার পারদ থেকে ৪০ ডিগ্রির ওপর। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় ৪২ ডিগ্রি সেলসিয়াস থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর।

510
মেদিনীপুরে থাকবে ৪৫

মঙ্গলবার মেদিনীপুরের তাপমাত্রার পারদ ছোঁবে ৪৫ ডিগ্রি। পুরুলিয়া ও আসানসোলে থাকবে ৪৪ ডিগ্রি। গোটা রাজ্যেই বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

610
শনি-রবিতে স্বস্তি নেই

কলকাতা সহ গোটা দক্ষিণববঙ্গে শনিবার ও রবিবারও স্বস্তি নেই। সর্বত্রই তাপপ্রবাহের সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের মালদা ও দক্ষিণ দিনাজপুরের একাংশও তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

710
মে মাস পর্যন্ত বৃষ্টিহীন

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মে মাস পর্যন্ত প্রায় গোটা বাংলাই থাকলে বৃষ্টিহীন। ৩০ এপ্রিল দার্জিলিং ও কিলিম্পংএ সামান্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

810
কলকাতার তাপমাত্রা

এদিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ তাপমাত্রার ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রির আশেপাতে থাকবে।

910
তাপপ্রবাহের পূর্বাভাস

আগামী ৬ দিন তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে গোটা দক্ষিণবঙ্গের জন্য। তবে তাপপ্রবাহের হাত থেকে বাঁচবে না উত্তরের মালদা দক্ষিণদিনাজপুরের মত জেলাগুলি। স্বস্তি একমাত্রা পাহাড়ে। তরাই ডুয়ার্সেও তাপমাত্রা চড়ছে।

1010
রবিবারে বৃষ্টি

রবিবার দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে দক্ষিণবঙ্গ থেকে উধাও কালবৈশাখী ঝড়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos