Weather News: গরম জামা নয়, এখন সঙ্গে রাখুন ছাতা, সপ্তাহান্তে বাংলায় নিম্নচাপের ফাঁড়া

নিম্নচাপের ভ্রুকুটিতে আপাতত ব্যাকফুটে শীত। টানা বেশ কয়েকদিন তাপমাত্রা নিম্নমুখী হওয়ার সম্ভাবনা নেই। 

Sahely Sen | Published : Dec 1, 2023 1:18 AM IST / Updated: Dec 01 2023, 06:54 AM IST

17

বৃহস্পতিবারের পর থেকেই ঘূর্ণিঝড়ে পরিণত হতে শুরু করে দিয়েছে 'মিগজাউম'। বঙ্গোপসাগরের ওপরে সৃষ্ট এই নিম্নচাপের অভিমুখ থাকতে পারে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে।

27

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, মূলত অন্ধ্রপ্রদেশ উপকূল থেকে বাংলাদেশের দিকে ধাবিত হতে থাকলেও মাঝপথে এর গতিপথ পরিবর্তিত হতে পারে। ভিন্ন পথ হতে পারে ওড়িশা ও অন্ধ্র উপকূল।

37

নিম্নচাপের প্রভাবে কলকাতায় শীত আসার পথে বাধা রয়েছে। আবহাওয়ার বদল ঘটতে পারে উপকূল সংলগ্ন জেলাগুলিতে। সারাদিন ধরেই থাকতে পারে মেঘলা আকাশ। 

47

শুক্রবার সকালে কলকাতার তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শুধুমাত্র সকাল এবং সন্ধ্যেতে শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

57

শহরে সপ্তাহান্তে আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে। রাতের তাপমাত্রা বাড়বে এবং দিনের তাপমাত্রা কমবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

67

সপ্তাহের শেষের দিকে দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। পার্বত্য এলাকা ছাড়া অন্যান্য জেলায় আপাতত মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। 

77

উত্তরবঙ্গের বাকি জেলাতে একই রকম পরিবেশ শুকনো আবহাওয়া থাকবে আরও চার-পাঁচ দিন। তবে, তাপমাত্রার বড়সড় কোনও হেরফের হবে না। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos