Weather update: চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত, দুর্গাপুজোয় কি বৃষ্টিতে ভাসবে বাংলা?

আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে বুধবার বঙ্গোপসাগরে নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও ঘূর্ণাবর্তের অভিমূখ হতে পারে ওডিশা।

Ishanee Dhar | Published : Sep 10, 2023 7:20 AM IST

দুর্গাপুজোয় আর বাকি মাত্র দেড় মাস। ইতিমধ্যেই শুরু হয়েছে পুজোর বাজারের হিড়িকও। বিশেষত শনি-রবিবারে চোখে পড়ার মতো ভিড় রাস্তায় ঘাটে। তবে পুজোর হিড়িকের মাঝেই চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। বিক্ষিপ্ত বৃষ্টিতে মাটি হচ্ছে প্রায় প্রতিটা উইকেন্ডই। শনিবারও হালকা মেঘলাই ছিল শহরের আকাশ। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে বুধবার বঙ্গোপসাগরে নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও ঘূর্ণাবর্তের অভিমূখ হতে পারে ওডিশা। তবে ঘূর্ণাবর্তের প্রভাব পড়বে বাংলার আবহাওয়াতেও। তবে কি দুর্গাপুজোয় বৃষ্টিতে ভাসবে বাংলা?

বুধবার থেকে বাংলার আবহাওয়ায় বিশেষ বদল। বৃহস্পতিবার থেকে রবিবারের মধ্যে নতুন করে বৃষ্টি চলবে দক্ষিবঙ্গে। তবে পুজোয় বৃষ্টি হবে কি না সে বিষয় এখনও স্পষ্টভাবে কিছুই জানা যায়নি। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে, শনিবারও বজ্রবিদ্যুৎসহ অতি সামান্য বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে, তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তনের আভাস নেই। মেঘলা আকাশ দেখা যাবে উত্তরবঙ্গেও। সামান্য বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়। উত্তরবঙ্গে পার্বত্য এলাকাগুলিতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলার জন্য হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, আপাতত উত্তর ও দক্ষিণবঙ্গে আগামি ৫ দিন তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

Share this article
click me!