Weather News: চলতি সপ্তাহে ফের বৃষ্টির পূর্বাভাস, কী বলছে মঙ্গলবারের আবহাওয়ার আপডেট?

আবহাওয়া জানান দিচ্ছে যে গ্রীষ্মকাল আসতে আর বেশি দেরি নেই। এরই মধ্যে চলতি সপ্তাহে আবার বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

Sahely Sen | Published : Mar 12, 2024 1:27 AM IST

মার্চ মাসে বাংলায় ধীরে ধীরে চড়ছে তাপমাত্রার পারদ। মাঝে মাঝে বৃষ্টি হয়ে হালকা ঠাণ্ডার আমেজ এলেও আবহাওয়া জানান দিচ্ছে যে গ্রীষ্মকাল আসতে আর বেশি দেরি নেই। এরই মধ্যে চলতি সপ্তাহে আবার বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

-

বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে যেমন দাপিয়ে রোদ্দুর, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা।  সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছে ৩২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবারও একই রকম থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে, বৃহস্পতিবারের পর থেকে হালকা মেঘ জমতে শুরু করবে। 

-

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, শুক্রবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলা বাদ দিয়ে কলকাতা-সহ প্রায় প্রত্যেক জেলাতেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তবে, বৃষ্টির পরিমাণ থাকবে খুবই সামান্য। 

-

দক্ষিণবঙ্গে বৃষ্টির ভ্রুকুটি থাকলেও উত্তরবঙ্গের আকাশ মোটামুটি শুকনোই থাকবে। চলতি সপ্তাহে উত্তরের কোনও জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ দিগ্রি বাড়ার সম্ভাবনা রয়েছে। 

Share this article
click me!