Weather News: দার্জিলিঙে বরফ পড়ার সম্ভাবনা, কলকাতায় তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রি ছুঁইছুঁই

এবারের শীতে দার্জিলিং-এর পর্যটকদের জন্য দুর্দান্ত আবহাওয়া। বরফ পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

Sahely Sen | Published : Dec 9, 2023 1:13 AM IST

17

নিম্নচাপের প্রভাবে টানা বেশ কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গের আকাশে ছিল দুর্যোগের মেঘ। তবে, সপ্তাহের শেষে সেই সম্ভাবনা একেবারে কেটে গিয়েছে। আপাতত বৃষ্টি হওয়ার আর কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

27

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আর শীত আসার পথে কোনও বাধা থাকছে না। মধ্যরাত থেকে পরিবেশ ঢেকে যাচ্ছে পাতলা কুয়াশার আস্তরণে। 

37

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, কলকাতায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে প্রায় ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। 

47

দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ আরও নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামি ৩ দিনে তাপমাত্রা প্রায় ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভোরের দিকে কুয়াশার দাপট অব্যাহত থাকবে। 

57

অন্যদিকে, এবারের শীতে দার্জিলিং-এর পর্যটকদের জন্য দুর্দান্ত আবহাওয়া। বরফ পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। 

67

সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেছে প্রায় ৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, সর্বোচ্চ হতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াস। শনি ও রবিবার উত্তরবঙ্গের আকাশ সামান্য মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। 

77

পার্বত্য জেলাগুলিতে আগামি ৩ দিনে তাপমাত্রা আরও ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত নেমে যেতে পারে। রাতে এবং ভোরের দিকে উত্তরবঙ্গেও কুয়াশা দেখা যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos