Kunal Ghosh: 'প্রেমপত্র পড়কর', শো-কজ চিঠি পেয়ে হিন্দি গান শুনেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ

কুণাল বলেন, 'আমি আর তাপস রায় একসঙ্গে রাজনীতি করেছি। তাপসদাতে অনেক বুঝিয়েছি। তাপসদার সঙ্গে আমার দাদা-ভাইয়ের মত সম্পর্ক। ব্রাত্যও বুঝিয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 4, 2024 12:51 PM IST

তৃণমূল কংগ্রেসের দেওয়া শো-কজ লেটার তখনও পড়ে দেখেননি। সাংবাদিক সম্মেলনে জানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি আরও জানিয়েছেন, তাপস রায়ের বাড়িতে থাকা অস্থায় একটা মেল পেয়েছেন কিন্তু তা এখনও পড়ে দেখা হয়নি বলেও জানিয়েছেন। তবে গাড়িতে ছিলেন। সেখানে তিনি 'ইয়ে মেরে প্রেম পত্র পড়কর'গানটি শুনেছেন। সন্ধ্যেবেলায় তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নিমন্ত্রণ রয়েছে। সেখানে তিনি যাবেন বলেও জানিয়েছেন। চিঠি পেলেও তিনি সাংবাদিক সম্মেলনে রীতিমত খোস মেজাজে ছিলেন।

সংবাদিক সম্মেলন কুণাল বলেন, 'আমি আর তাপস রায় একসঙ্গে রাজনীতি করেছি। তাপসদাতে অনেক বুঝিয়েছি। তাপসদার সঙ্গে আমার দাদা-ভাইয়ের মত সম্পর্ক। ব্রাত্যও বুঝিয়েছে। কিন্তু তাপস রায় পদত্যাগপত্র জমা দিয়েছেন। এই পরিস্থিতিতে তাপস রায় যাতে অন্য কোনও দলে যোগ না দেন। তাহলে আরও বৈরীতা তৈরি হতে পারে। ' এটা কুণাল চান না বলেও জানিয়েছেন। তারপরই কুণাল জানিয়েছেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়ে তাঁকে ফোন করে চা খাওয়ার নিমন্ত্রণ করেছেন। সন্ধ্যেবেলা সেখানে যাবেন। তাই সুব্রত বক্সীর দেওয়া শো-কজ লেটার তিনি কখন পড়বেন তা অবশ্য স্পষ্ট করেননি।

Abhijit Gangopadhyay: বিচারপতি হিসেবে শেষ শুনানি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, এজলাস ছাড়ার আগে কি বললেন

কুণাল আগেই অবশ্য বলেছেন, দল যদি তাঁকে শো-কজ করেন তাহলে তিনি তা প্রেমপত্রের মতই দেখবেন। বেশ কয়েক দিন ধরেই বেসুরো গাইছিলেন কুণাল। দলের নেতাদের একাংশের বিরুদ্ধে একাধিক মন্তব্যও করেছেন। তিনি এদিন তাঁর কণ্ঠে বারবার শোনাগেছে, 'ইয়ে মেরে প্রেম পত্র পড়কর'। তাহলে কি তিনি শো-কজ চিঠিতে প্রেমপত্রের মতই দেখছেন। যাইহোক তিনি আগেই জানিয়েছিলেন, দলের নেতা অভিষেক। দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায। তাই অভিমান থাকলেও নেতা নেত্রীর সঙ্গে কথা বলে তা মেটানোর সুযোগ তাঁর রয়েছে। রাজনৈতিক মহলের ধারনা, তাহলে কি কুণাল গুরুত্ব দিতে চাইছেন না সুব্রত বক্সীকে। তৃণমূলের অন্দরের খবর, কুণাল আর সুব্রত বিরোধী শিবিরে অবস্থান করেন।

PM Modi: প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে বৈঠক, ভোটে জেতার পর প্রথম ১০০ দিনের কাজের এজেন্ডা নির্ধারণ

অন্যদিকে শো-কজ নিয়ে এখনই মুখ খোলেননি কুণাল ঘোষ। তবে তাপস রায় এই নিয়ে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, তাঁর বাড়িতে সকালে এসেছিলেন কুণাল ঘোষ ও ব্রাত্য বসু। 'ওরা আমায় ভালবাসে। আমার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে অনুরোধ জানাতে এসেছিল। তখবই নাকি ওকে দলের তরফ থেকে সুব্রত বক্সী শো-কজ নোটিশ পাঠিয়েছে। এই হচ্ছে দল!'

BJP: বিজেপির টিকিট না পেয়ে 'রাজনৈতিক সন্ন্যাস' প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীর, সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্ট হর্ষ বর্ধনের

 

Share this article
click me!