বঙ্গ জুড়ে ছড়িয়ে পড়ছে বাতাসের আর্দ্রতা, একটানা বৃষ্টির মধ্যেই কোনও কোনও জেলায় চলবে কুয়াশার দাপট

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪-৫ দিনে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। 

Web Desk - ANB | Published : Feb 26, 2023 2:15 AM IST

হু হু করে পশ্চিমবঙ্গে ঢুকছে জলীয় বাষ্প। তারই প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাতাসে রয়েছে আর্দ্রতার বাড়বাড়ন্ত। এরই মধ্যে কয়েকটি জেলায় বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী চার-পাঁচদিন দিনের তাপমাত্রা একইরকম থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। রাতের তাপমাত্রায় হালকা হেরফের হতে পারে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে প্রায় ৪ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির আশেপাশেই থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তবে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলেই জানা গেছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া ও হুগলিতে সকালের দিকে হালকা কুয়াশা জমার সম্ভাবনা এবং সকালের দিকে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।   

উত্তরবঙ্গের ক্ষেত্রে, গতকালের চেয়ে প্রায় ২ ডিগ্রি বেড়ে গিয়েছে রবিবারের তাপমাত্রা। দার্জিলিং জেলায় রবিবার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ৮.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এই মাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। পার্বত্য বঙ্গে আগামী ২-৩ দিন বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টিপাতের সাথে সাথে বজ্রপাতও হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় দু-দিন আগে হালকা বৃষ্টি হলেও এই দুই জেলায় শনিবার থেকে আর বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে, দার্জিলিং ও কালিম্পং জেলায় বৃষ্টি চলবে। আগামী দু’তিনদিন বাজ পড়ার সম্ভাবনাও রয়েছে। আগামী কয়েকদিন ধরে তাপমাত্রার পারদ একই জায়গায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন-
কোচবিহারের কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের কনভয়ে বড়সড় হামলার অভিযোগ, রাজ্যের সব থানার সামনে বিক্ষোভের ডাক দিল বিজেপি
কর্মী ছাঁটাইয়ের পর বোনাসে কোপ মেরেও মিটছে না গুগলের অভাব, এবার অফিসের বসার সিট ভাগাভাগি করে নেওয়ার নির্দেশ
ক্যামেরার সামনে থেকে হঠাৎ কোথায় হারিয়ে গেলেন পার্নো মিত্র? আত্মপ্রকাশ নিয়ে জল্পনা ওড়ালেন অভিনেত্রী নিজেই

Share this article
click me!