Weather News: সপ্তাহের শুরু থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস, ধীরে ধীরে নামতে পারে তাপমাত্রার পারদ

সোমবার কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকতে পারে ৭৮ শতাংশের কাছাকাছি। ধীরে ধীরে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। 

Sahely Sen | Published : Aug 21, 2023 1:15 AM IST / Updated: Aug 21 2023, 07:30 AM IST

17

উত্তর ভারত জুড়ে চলছে প্রবল বৃষ্টি। সেই তুলনায় বৃষ্টি বেশ কিছুটা কমই হচ্ছে পশ্চিমবঙ্গে। তবে, অগাস্ট মাসের চতুর্থ সপ্তাহেও বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।  

27

সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকতে পারে ৭৮ শতাংশের কাছাকাছি।

37

সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টিপাত হলেও মঙ্গলবারের পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টিপাত প্রচণ্ড বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদও নেমে যেতে পারে। 

47

সোমবার কলকাতার তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। মঙ্গলবারের পর থেকে তাপমাত্রা নেমে যেতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। 

57

অন্যদিকে উত্তরবঙ্গের আবহাওয়ায় অত্যন্ত প্রতিকূল পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার কালিম্পং ও আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। 

67

সোমবারের পর থেকে উত্তরের প্রত্যেকটি জেলাতেই বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার প্রত্যেকটি জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। 

77
Share this Photo Gallery
click me!
Recommended Photos