DA: ডিএ নিয়ে সরকারি কর্মীদের বড় পদক্ষেপ, প্রাপ্য আদায়ে শুভেন্দু অধিকারীকে চিঠি আন্দোলনকারীদের

প্রাপ্য ডিয়ারনেস অ্যালোয়েন্স (DA) বা মহার্ঘ ভাতার দাবিতে এখনও অনড় সরকারি কর্মীদের একাংশ। এখনও তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এবার তাঁরা ডিএ আন্দোলনের বিষয়টি বিধানসভায় তোলার জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে চিঠি দিয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 30, 2024 2:23 PM IST / Updated: Jul 01 2024, 02:58 PM IST

110
ডিএ আন্দোলনকারীদের বৃড় পদক্ষেপ

ডিএ আন্দোলনকারীদের বড় পদক্ষেপ। এবার বিধানসভায় যাবে বিষয়টি তোলা হয় তার জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে চিঠি দিলেন সরকারি কর্মীরা।

210
যৌথ সংগ্রামী মঞ্চ

ডিএ নিয়ে দীর্ঘ দিন ধরেই আন্দলোন করছে সরকারি কর্মীদের একাধিক সংগঠন। যৌথ সংগ্রামী মঞ্চ নাম দিয়ে চলছে আন্দোলন। তারাই এবার চিঠি লিখল বিরোধী দলনেতাকে।

310
আন্দোলকারীদের দাবি

শুভেন্দু অধিকারীকে লেখা চিঠিতে সরকারি কর্মীরা জানিয়েছেন, বিধানসভায় যেন ৪০ শতাংশ ‘বকেয়া ডিএ’ মেটানোর দাবি তোলা হয়। পাশাপাশি ডিএ নিয়ে আন্দোলন করার জেরে তাদের উপর সরকার যে সব পদক্ষেপ করেছে, তা প্রত্যাহারের জন্য যেন রাজ্যের ওপরে চাপ সৃষ্টি করা হয়।

410
রাজনৈতিক হস্তক্ষেপ

যৌথ সংগ্রামী মঞ্চরা দীর্ঘ দিন ধরেই মহার্ঘ ভাতার জন্য আন্দোলন করছেন। এর আগে তারা অনশন করেছেন। অবস্থান বিক্ষোভও করছেন। কিন্তু এবার যৌথ সংগ্রামী মঞ্চ সরাসরি রাজনৈতিক হস্তক্ষেপ চাইল।

510
এতদিন হস্তক্ষেপ চায়নি

এতদিন ধরেই যৌথ সংগ্রামী মঞ্চের সদস্যরা ডিএ নিয়ে আন্দোলনে কোনও রাজনৈতিক সাহায্য চায়নি। যদিও তাদের মঞ্চে গিয়েছিল একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। কিন্তু এবার তারা সরাসরি রাজনৈতি হস্তক্ষেপ চাইল।

610
ডিএ মামলা সুপ্রিম কোর্টে

ডিএ নিয়ে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যের সরকারী কর্মীদের মামলা চলছে সুপ্রিম কোর্টে। যদিও সুপ্রিম কোর্টে বারবার ডিএ মামলা পিছিয়ে যাচ্ছে। যা হতাশা বাড়াচ্ছে সরকারী কর্মীদের।

710
সরকারি কর্মীদের দাবি

রাজ্যের সরকারি কর্মীদের দাবি কেন্দ্রের হারে ডিএ দিতে হবে তাদেরও। বর্তমানে রাজ্যের সরকারি কর্মীরা ১৪ শতাংশ হারে ডিএ পাচ্ছেন।

810
ডিএ বৃদ্ধি

লোকসভা ভোটের আগে দুইবার ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। ৪ শতাংশ হারে ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল। জুন মাস থেকেই সেই বর্ধিত হারে ডিএ পাচ্ছেন সরকারী কর্মীরা।

910
আন্দোলনকারীদের পাশে শুভেন্দু

বর্তমানে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি নিজের বর্ধিত ভাতার টাকা তুলে দিয়েছেন ডিএ আন্দোলনকারীদের। প্রতিমাসেই ৪০ হাজার টাকা দেবেন বলেও জানিয়েছেন।

1010
দীর্ঘ দিনের আন্দোলন

গত দেড় বছর ধরে রাজ্যের সরকারী কর্মীরা ডিএ নিয়ে আন্দোলন করছেন। বিক্ষোভ অবস্থানও রয়েছে। যা নিয়ে রীতিমত উষ্মা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos