Weather Update: শনি-রবিবার প্রবল বৃষ্টিতে ভাসবে তিন জেলা, শেষপর্যন্ত বঙ্গোপসাগরে সক্রিয় নিম্মচাপ

অবশেষে দক্ষিণবঙ্গের সর্বত্রই বর্ষা প্রবেশ করল। নিম্নচাপের জেরে শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Jun 29, 2024 6:35 AM IST

110
দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ

শেষপর্যন্ত দীর্ঘ প্রতীক্ষার পর গোটা রাজ্যে বর্ষা প্রবেশ করল। সক্রিয় হল মৌসুমী বায়ু। পাশাপাশি বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে নিম্নচাপ। যার কারণে গোটা রাজ্যেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

210
নিম্নচাপের অবস্থান

উত্তর - পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শুক্রবার বিকেলেই নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপ এখন রয়েছে উত্তর বঙ্গোপসাগরের ওড়িশা উপকূলে।

310
শনিবার ভারী বৃষ্টি

শনিবার অতি ভারী বৃষ্টি পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এই তিন জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং বীরভূম জেলাতেও।

410
কলকাতাতে বৃষ্টি

শনিবার ও রবিবার কলকাতা সহ গাঙ্গেয় উপত্যকার জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

510
রবিবার বৃষ্টির পূর্বাভাস

ভারী বৃষ্টির সতর্কতা মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে।

610
তাপমাত্রা কমবে

নিম্নচাপের জেরে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গেই তাপমাত্রার পারদ কিছুটা নিম্নগামী। তবে এখনই ভ্যাপসা গরম থেকে মুক্তির কোনও সম্ভবনা নেই।

710
উত্তরবঙ্গে বৃষ্টি

শনিবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

810
রবিবার বৃষ্টির সতর্কতা

রবিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

910
আজ কলকাতার তাপমাত্রা

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা গতকাল থেকেই কিছুটা নিচের দিকে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রির আশেপাশে।

1010
বাকি জেলাতেও তাপমাত্রা নিম্নগামী

কলকাতা সহ বাকি জেলাগুলিতেও বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমছে। তবে আপাতত অস্বস্তি থেকে মুক্তির কোনও সম্ভাবনা নেই।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos