Madhyamik Exam: মাধ্যমিকের প্রশ্ন ফাঁস করছে তৃণমূল? বিজেপির অভিযোগের কড়া নিন্দায় পর্ষদ সভাপতি

মালদহ জেলার স্কুল পরিদর্শন করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির রাজনৈতিক দোষারোপের প্রসঙ্গে মুখ খুলেছেন রামানুজ গঙ্গোপাধ্যায়।

Sahely Sen | Published : Feb 7, 2024 6:12 AM IST

২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা । এবছর অত্যন্ত কড়া তৎপরতা এবং সময়সূচীতে বদল আনা হলেও পরীক্ষা শুরুর দিন থেকেই বাংলার জেলায় জেলায় উঠেছে প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ । এই অভিযোগগুলির বেশিরভাগই এসেছে মালদহ জেলা থেকে। আর, এই নিয়েই আরও একবার শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

বাংলার প্রধান বিরোধী দল বিজেপি (BJP) অভিযোগ করেছে যে, পর্ষদের মাধ্যমিক সংক্রান্ত কমিটিতে শাসকদল তৃণমূল কংগ্রেসের (TMC) বহু সদস্যরা আছেন। তাঁরাই পরিকল্পনা করে ইচ্ছাকৃতভাবে মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন ফাঁস করে দিচ্ছেন। বিজেপির এই ধরনের দাবির পরিপ্রেক্ষিতে এবার সাংবাদিকদের সামনেই ক্ষোভ প্রকাশ করলেন পর্ষদের (WBBSE) সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। 

-

তৃণমূলের বিরুদ্ধে বিজেপির এই ধরনের দোষারোপের কথা শুনে পর্ষদ সভাপতি পরিষ্কার বলেন, ‘‘প্রতিটি ইউনিয়নের লোককে যদি আমাকে সরিয়ে দিতে হয় তাহলে আসছে বছর মাধ্যমিক পরীক্ষাই করতে পারব না!’’

-

উল্লেখ্য, মালদহ জেলায় যেমন প্রশ্নপত্র ফাঁস হয়ে যাচ্ছে হু হু করে, ঠিক তেমনই , পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তাও রয়েছে প্রশ্নের মুখে। সোমবার ইতিহাস পরীক্ষার দিন ৯ জন পড়ুয়ার কাছ থেকে মোবাইল ফোন পাওয়া গেছে, তাদের মধ্যে ৩ জনই মালদহ জেলার। মঙ্গলবারও মালদহের পরীক্ষাকেন্দ্র থেকে ৭ টি মোবাইল ও একটি স্মার্ট‌ ঘড়ি পাওয়া গেছে। এখানকার ৮ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগেই ২৫টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা গেছে। সেজন্য এই জেলায় হাজির হয়েছিলেন স্বয়ং পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। প্রশ্ন ফাঁস হওয়ার স্কুলগুলি পরিদর্শন করে তিনি শিক্ষা আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন। তারপরেই বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির রাজনৈতিক দোষারোপের প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি।


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!