মোবাইল কিনতে ছাত্র ছাত্রীদের ১০ হাজার করে দেবে রাজ্য সরকার! অগাস্টেই অ্যাকাউন্টে ঢুকবে টাকা?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আগে যেখানে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা এই প্রকল্পের টাকা পেতো, এই বছর থেকে মাধ্যমিক পাশ করা পড়ুয়ারাও এই প্রকল্পের টাকা পাবে।

Parna Sengupta | Published : Jul 1, 2024 5:01 AM IST

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নানা প্রকল্পের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি প্রকল্প চালু করেছিলেন করোনা অতিমারি চলাকালীন। যে সময় পড়ুয়াদের পড়াশোনার জন্য স্মার্টফোন অথবা ট্যাব কেনার উদ্দেশ্যে ১০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছিলেন। রাজ্যের তরফ থেকে এই প্রকল্পের নাম দেওয়া হয়েছিল তরুণের স্বপ্ন।

এই বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আগে যেখানে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা এই প্রকল্পের টাকা পেতো, এই বছর থেকে মাধ্যমিক পাশ করা পড়ুয়ারাও এই প্রকল্পের টাকা পাবে। যার ফলে এই বছর যারা মাধ্যমিক পাশ করে রয়েছে তারা এখন এই প্রকল্পের টাকা পাওয়ার জন্য মুখিয়ে রয়েছে। তাদের মধ্যে প্রশ্ন কবে মিলবে প্রকল্পের টাকা?

সেই কথা জানিয়ে দেওয়া হল সরকারের তরফে। জানানো হয়েছে প্রকল্পের টাকা পেতে হলে মাধ্যমিক পাশের প্রমাণপত্র জমা দেওয়ার পাশাপাশি একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার প্রমাণপত্র জমা দিতে হবে। আর সবকিছু প্রমাণপত্র জমা দেওয়ার পর এই প্রকল্পের টাকা পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকবে। সূত্র মারফত যা জানা যাচ্ছে তাতে, সমস্ত কিছু ঠিকঠাক থাকলে ২০২৪ সালের আগস্ট অথবা সেপ্টেম্বর মাসেই এই প্রকল্পের টাকা পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকে যাবে বলে আশা করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী মাধ্যমিক পাশ পড়ুয়ারা এই প্রকল্পের টাকা পেলেও একটি শর্ত রাখা হয়েছে। সেই শর্ত পূরণ না করলে কিন্তু কেউ টাকা পাবে না। শর্তটি হল, শুধু মাধ্যমিক পাশ করলেই হবে না। মাধ্যমিক পাশ করার পাশাপাশি পড়ুয়াদের ভর্তি হতে হবে একাদশ শ্রেণীতে। একাদশ শ্রেণীতে ভর্তির না হলে কিন্তু কোনভাবেই প্রকল্পের টাকা দেওয়া যাবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন