রাজ্যপাল পদে আসার পর প্রথমবার প্রধানমন্ত্রী মোদীর সাক্ষাতে সিভি আনন্দ বোস, নয়াদিল্লিতে ২ দিনের সফর

রাজধানীতে পৌঁছেই তিনি রওনা দেন প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে। মোদীর সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপচারিতার পর তিনি চলে যান বঙ্গভবনে। West Bengal Governor CV Ananda Bose meets PM Narendra Modi on 26 November in New Delhi

Sahely Sen | Published : Nov 26, 2022 3:21 PM IST

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে গত ২৩ নভেম্বর শপথ নিয়েছেন কেরলের প্রাক্তন আইএএস সিভি আনন্দ বোস। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর আলাপ আলোচনা বেশ ইতিবাচক হয়েছে বলেই মনে করে বিশেষজ্ঞ মহল। রাজ্যের বিরোধী দল বিজেপিও তাঁকে সমান গুরুত্ব দিয়েই গ্রহণ করেছে। এবার রাজভবনে স্থানান্তরিত হওয়ার পর প্রথমবারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে গেলেন পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

শপথ নেওয়ার দু’‌দিন পরেই ২৬ নভেম্বর শনিবার নয়া দিল্লিতে পৌঁছোন আনন্দ বোস। রাজধানীতে পৌঁছেই তিনি রওনা দেন প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে। মোদীর সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপচারিতার পর তিনি চলে যান বঙ্গভবনে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও শনিবারেই দেখা করার পরিকল্পনা রয়েছে তাঁর।

দেশের যে কোনও রাজ্যের রাজ্যপালই দায়িত্বে আসীন হওয়ার পর প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। সেই সৌজন্য সাক্ষাতের ব্যতিক্রম হল না বাংলার নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের ক্ষেত্রেও। শনিবার সকালে তিনি নয়াদিল্লি পৌঁছন। বিমানবন্দর থেকেই নেমেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান সিভি আনন্দ বোস। তারপর তিনি পৌঁছন বঙ্গভবনে। উল্লেখ্য, এর আগে সিভি আনন্দ বোস সম্পর্কে মন্তব্য করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে ‘ম্যান অফ আইডিয়াস’ (চিন্তাভাবনার মানুষ) বলে বর্ণনা করেছিলেন, এর থেকেই বোঝা যায় যে, তাঁর ওপর যথেষ্ট সন্তুষ্ট রয়েছে কেন্দ্র সরকারের। এবার আজ, এই ম্যান অফ আইডিয়াস-এর সঙ্গে প্রধানমন্ত্রীর কী আলোচনা হল, তা অবশ্য এখনও পর্যন্ত অজানাই রয়েছে সরকারি মহলে। দুজনের কেউই এবিষয়ে প্রকাশ্যে কিছু বলেননি।

প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করার পরিকল্পনা রয়েছে সিভি আনন্দের। তবে আজই গুজরাট সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেক্ষেত্রে আজ সাক্ষাৎ নাও হতে পারে। রাজধানীতে দু’‌দিন থাকার কথা রয়েছে পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপালের। ফলে আজ দেখা না হলেও আগামী দু’‌দিনের মধ্যে দুজনের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়েও আলোচনা হতে পারে দুই উচ্চ পদস্থ প্রশাসনিক কর্তার মধ্যে।


আরও পড়ুন-
শ্রদ্ধাকে খুন করার পর নিজেই সাইকোলজিস্টকে ফোন করেছিলেন আফতাব, তিনি কি বুঝতে পেরেছিলেন নিজের মানসিক অবস্থা?
সরকারি চাকরিতেও আবেদনের সুযোগ, রূপান্তরকামীদের জন্য বিল আনার উদ্যোগে প্রশংসিত পশ্চিমবঙ্গ সরকার

‘ফ্রেডি’-র কারণে আমি কতগুলো অশান্ত রাত পেয়েছি: ডিজনি+হটস্টারে রোমান্টিক থ্রিলার রিলিজের আগে মুখ খুললেন কার্তিক আরিয়ান

Share this article
click me!