বড়দিনের আগেই খুলবে সাঁতরাগাছি ব্রিজ, একমাসের ভোগান্তি শেষে সুখবর যাত্রীদের জন্য

গত ১৯ নভেম্বর থেকে ব্রিজের রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়। সেইমত বন্ধ থাকে ব্রিজের উপর যান চলাচল। এরইমধ্যে বড়দিনের আগে কাজ শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 4:20 PM IST

বড়দিনের আগেই সুখবর দিল রাজ্য পূর্ত দফতর। ২৫ ডিসেম্বরের মধ্যেই খুলে যাবে সাঁতরাগাছি ব্রিজ। প্রায় একমাসের ভোগান্তির পর অবশেষে আশার কথা শোনালেন রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায়। উৎসবের মরশুমে যানযট থেকে মুক্তি পাবে যাত্রীরা। তবে ঠিক কবে ব্রিজ পুনরায় ব্যবহার করা যাবে সে বিষয় নিশ্চিতভাবে এখনও কিছু জানানো জানানো হয়নি। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী তড়িঘড়ি শেষ করা হয় ব্রিজ মেরামতের কাজ। ২৫ ডিসেম্বর থেকেই উৎসবের আমেজ শুরু হয়ে যায় শহরজুড়ে। রাস্তাঘাটে লোকজনের ভিড়ও ক্রমেই বাড়তে থাকে। সাঁতরাগাছি ব্রিজ শহরে প্রবেশ করার একটি অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। এই পরিস্থিতিতে এই ব্রিজ বন্ধ থাকলে বড় যানজট তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পোস্তা দুর্ঘটনার পর থেকেই শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ বিজ্রের বিশেষ যত্ন নেওয়া হয়। নিয়ম করে চলে স্বাস্থ্য পরীক্ষা ও রক্ষণাবেক্ষণের কাজ। সাঁতরাগাছি ব্রিজ শহরে প্রবেশ করার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। প্রত্যেকদিন গাড়ির চাপও থাকে প্রচুর। রীতিমত বেহাল অবস্থা ছিল এই ব্রিজের। উৎসবের মরশুমে কোনও রকমের অপ্রিতীকর ঘটনা এড়াতে গত ১৯ নভেম্বর থেকে ব্রিজের রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়। সেইমত বন্ধ থাকে ব্রিজের উপর যান চলাচল। এরইমধ্যে বড়দিনের আগে কাজ শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশ অনুযায়ী কাজের গতিও বাড়ানো হয়। অবশেষে আজ ২৫ ডিসেম্বরের আগেই ব্রিজ পুনরায় চালু হবে বলে জানালেন পুর্তমন্ত্রী পুলক রায়।

অন্যদিকে বড়দিনের আগে আলোয় সেজে উঠছে গোটা শহর। ২৫-এর আগে থেকেই শহরে শুরু হচ্ছে ক্রিসমাস ফেস্টিভ্যালও। ১৬ ডিসেম্বর শুক্রবার, সাংবাদিক বৈঠকে দ্বাদশ তম ক্রিসমাস ফেসটিভ্যালের ঘোষণা করেন রাজ্যের পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়। এইদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মারিয়া ফারনান্ডেজ, এন্ড্রুও স্কল্ট, প্রমোদ ভান্ডারী জি এম পার্ক হোটেল , সৌমিত্র মোহন-সহ আরও অনেকে। আগামী ২১ ডিসেম্বর পার্কস্ট্রিটের এলিয়ান পার্কে বিকেল ৪.৩০ নাগাদ অনুষ্ঠানের শুভ সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মেয়র ফিরহাদ হাকিম, মুখ্যসচিব হরি কৃষ্ণ দিবেদী, বাবুল সুপ্রিয়, ডেরেক ওব্রায়ন, স্বরাষ্ট্র সচিব বি পি গোপালিকা। এছাড়াও থাকবেন কলকাতার বিশপ পরিতোষ ক্যানিং, আর্চবিশপ থমাস দিসুজা, নগরপাল বিনীত কুমার গোয়াল, সেক্রেটারি, ট্যুরিজম সৌমিত্র মোহান। ২১ তারিখ থেকে শুরু করে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে এই ফেস্টিভ্যাল। বো ব্যারাক এবং পার্কস্ট্রিটে আলোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন - 

আরও বিপাকে মেহুল চোকসি, ৬০০০ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণার ঘটনায় নতুন করে দুটি এফআইআর দায়ের সিবিআইয়ের

আগামী ২১ ডিসেম্বর থেকেই শুরু হচ্ছে দ্বাদশ তম ক্রিসমাস ফেস্টিভ্যাল, আলোয় সেজে উঠতে প্রস্তুত গোটা শহর

ভারত চিন সংঘাত: সীমান্তের চারপাশে দুর্ভেদ্য দুর্গ তৈরি করছে ভারত, চিনের পদক্ষেপের উপযুক্ত জবাব

Share this article
click me!