'মেয়েরা রাত দখল করো' কর্মসূচিতে নিরাপত্তা সুনিশ্চিত করতে উচ্চপর্যায়ের বৈঠক, উপস্থিত ডিজি

উত্তাল গোটা রাজ্য, স্তম্ভিত সমগ্র দেশ। আর জি করকাণ্ডের প্রতিবাদে বুধবার, অর্থাৎ ১৪ অগাস্ট সারারাতব্যাপী অবস্থানে বসছেন প্রমীলা বাহিনী। যে কর্মসূচির নাম দেওয়া হয়েছে “মেয়েরা রাত দখল করো।” আর এই প্রসঙ্গেই এবার জরুরি বৈঠক বসল নবান্নতে।

Subhankar Das | Published : Aug 14, 2024 2:26 PM IST

উত্তাল গোটা রাজ্য, স্তম্ভিত সমগ্র দেশ। আর জি কর (RG Kar Medical College & Hospital) কাণ্ডের প্রতিবাদে বুধবার, অর্থাৎ ১৪ অগাস্ট সারারাতব্যাপী অবস্থানে বসছেন প্রমীলা বাহিনী। যে কর্মসূচির নাম দেওয়া হয়েছে “মেয়েরা রাত দখল করো।” আর এই প্রসঙ্গেই এবার জরুরি বৈঠক বসল নবান্নতে।

কলকাতার প্রথম সারির সরকারি হাসপাতালে রাতের অন্ধকারে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) এই নৃশংস হত্যার তদন্তভার ইতিমধ্যেই হাতে নিয়েছে সিবিআই (CBI)। আর এই জঘন্য ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন হাসপাতালে কর্মবিরতির ডাক দিয়েছেন চিকিৎসকরা (Doctors)।

Latest Videos

এই ঘটনায় প্রতিবাদে মুখর গোটা রাজ্যের মহিলারা। তারা একজোট হয়ে এই প্রতিবাদের ডাক দিয়েছেন। অনেকে বলছেন এই প্রতিবাদ ‘অরাজনৈতিক’। পাল্টা আবার কেউ কেউ প্রশ্ন তুলেছেন, ‘অরাজনৈতিক’ বলে আসলেই কিছু হয়না। যাই হোক, সেই তর্কের মাঝেই স্বাধীনতা দিবসের আগের দিন কার্যত ঐতিহাসিক এক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে কল্লোলিনী।

আর এই কর্মসূচিকে ঘিরে এবার নড়েচড়ে বসল নবান্ন। যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তা নিশ্চিত করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। মহিলাদের রাত দখলের কর্মসূচিতে নিরাপত্তা সূনিশ্চিত করতে বুধবার, নবান্নে জরুরি বৈঠক সারেন ডিজি রাজীব কুমার।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ডিজি রাজীব কুমার রাজ্যের প্রত্যেক পুলিশ কমিশনার এবং এসপিদের নিয়ে বৈঠক করেছেন। সেই বৈঠক থেকে সব শীর্ষ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে যে, রাজ্যের যেখানে যেখানে রাত দখলের কর্মসূচি হচ্ছে, সর্বত্র যেন পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকে।

সেইসঙ্গে, যথেষ্ট পরিমাণ মহিলা পুলিশ মোতায়েন রাখতেও বলা হয়েছে। প্রত্যেক জায়গায় কর্মসূচি যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, তা নিশ্চিত করতে নজরদারি চালানোরও নির্দেশ দেওয়া হয়েছে ডিজির তরফ থেকে। উল্লেখ্য, আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসকের (RG Kar Doctor Death) নৃশংস হত্যায় উত্তাল গোটা রাজ্য।

সেই প্রতিবাদের আগুন থেকেই ১৪ অগাস্ট মহিলাদের এই অভিযানের ডাক দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়াতে কার্যত দাবানলের মতো ছড়িয়ে পড়েছে সেই পোস্টার। এদিন রাতে দলে দলে এই কর্মসূচিতে যোগ দেবেন রাজ্যের মহিলারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu