'শান্তি বজায় রেখে উৎসব পালন করুন' মহরমের আগে বার্তা রাজ্য পুলিশের ডিজির

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। রাত পেরোলেই মহরম। কিন্তু যাতে অন্যের অসুবিধা না হয়, সেদিকেই খেয়াল রাখতে বললেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার।

Subhankar Das | Published : Jul 16, 2024 3:27 PM IST

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। রাত পেরোলেই মহরম। কিন্তু যাতে অন্যের অসুবিধা না হয়, সেদিকেই খেয়াল রাখতে বললেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার।

বলা যেতে পারে, রাজ্যজুড়ে শান্তি বজায় রেখে ধর্মীয় উৎসব পালনের বার্তা দিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। সেইসঙ্গে, শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর প্রশাসনও, তাও জানিয়ে দিলেন তিনি। সেইসঙ্গে, মুখ খুললেন গণপিটুনি এবং কুলতলির সুড়ঙ্গ উদ্ধার প্রসঙ্গ নিয়েও।

Latest Videos

কার্যত, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে সুরে কথা বলেছিলেন, সেই কথাই শোনা গেল পুলিশের ডিজির গলায়। তিনি জানান, “আমাদের যে স্লোগান রয়েছে ‘ধর্ম যার যার, উৎসব সবার’, এটা কিন্তু মাথায় রেখে সবাইকে চলতে হবে। সেইমতোই উৎসব পালন করুন আপনারা।”

রাজীব কুমারের স্পষ্ট বার্তা, “মহরম এবং উল্টোরথ সহ বিভিন্ন উৎসব অবশ্যই সবাই পালন করুন। কিন্তু অন্যদের কোনও অসুবিধা যেন না হয়। সেইদিকে অবশ্যই খেয়াল রাখবেন। পুলিশ-প্রশাসন সবরকমভাবেই প্রস্তুতি নিয়েছে।”

এদিন সাংবাদিক সম্মেলনে, দক্ষিণ ২৪ পরগনার অন্তর্গত কুলতলির দুষ্কৃতী সাদ্দাম সর্দারের বাড়ির নিচে সুড়ঙ্গ উদ্ধার নিয়েও কথা ওঠে। সেই প্রসঙ্গে রাজীব কুমার জানান, “আমেরিকার হামলার ঘটনাটিকে কি ইনটেলিজেন্স ফেইলিওর বলবেন? আসলে কিছু ঘটনা ঘটে যায়। মূল বিষয় হল ঘটনাটিকে কীভাবে মোকাবিলা করা হচ্ছে সেটা তো দেখতে হবে। কোনও সিস্টেমই আদতে ১০০% নিশ্ছিদ্র হতে পারে না। যে সুড়ঙ্গের খোঁজ পাওয়া গেছে, সেটি নিয়ে উত্তেজনা ছড়ানোর কোনও প্রয়োজন নেই। আমরা এই বিষয়টিকে একদমই ছোটো করে দেখছি না।”

এদিকে রাজ্যে একের পর এক গণপিটুনিতে প্রাণ গেছে বেশকয়েকজনের। এই বিষয়টি নিয়ে ডিজি বলেন, “কাউকে আইন হাতে নেওয়ার সুযোগ দেওয়া হবে না।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood