বগটুইকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের মৃত্যুতে ৭ সিবিআই অফিসারের বিরুদ্ধে এফআইআর দায়ের করল রাজ্য পুলিশ

সিবিআই এর ডিআইজি এবং এসপি সহ কেন্দ্রীয় সংস্থার সাত জন আধিকারিকের নামে ৩০২ সহ মোট ৯ টি ধারায় FIR করে মামলা রুজু করেছে রামপুরহাট থানার পুলিশ। 

Web Desk - ANB | Published : Dec 14, 2022 10:26 AM IST

সিবিআই হেফাজতে থাকাকালীন বীরভূমের বগটুই অগ্নিকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের মৃত্যুর পর মৃত লালনের স্ত্রী রেশমা বিবির অভিযোগের পরিপ্রেক্ষিতে সিবিআইয়ের সাত আধিকারিকের বিরুদ্ধে দায়ের করা হল FIR। লালন শেখের অস্বাভাবিক মৃত্যুতে সাতজন সিবিআই আধিকারিকের বিরুদ্ধে ৩০২ ধারা সহ একাধিক জামিন অযোগ্য ধারায় এফআইআর রুজু করল পশ্চিমবঙ্গ পুলিশ।

সিবিআই এর ডিআইজি এবং এসপি সহ এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সাত জন আধিকারিকের নামে ৩০২ সহ মোট ৯ টি ধারায় FIR করে মামলা রুজু করেছে রামপুরহাট থানার পুলিশ।

৩০২ ধারায় খুন, ৩২৩ ও ৩২৫ ধারায় মারধর এবং গভীর আঘাত দিয়ে মারধর, ১২০বি ষড়যন্ত্র, ৪৪৮ অনধিকার প্রবেশ, ৫০৯ মহিলার সম্মানহানি সহ বিভিন্ন গুরুতর ধারায় মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই এই মামলা রামপুরহাট মহ্কুমা আদালতের এসিজেএমের এজলাসে পাঠানো হয়েছে।

এই এফআইআর-এর বিরুদ্ধে রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। রাজ্য পুলিসের FIR-কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে গেছে সিবিআই। আদালতে বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে দ্রুত শুনানির আর্জি জানানো হয়েছে। বুধবার দুপুর তিনটেয় এই মামলার শুনানি। লালনের অস্বাভাবিক মৃত্যুতে দায়ের করা হয়েছে জনস্বার্থ মামলাও। সেই মামলার (PIL) শুনানিও প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে হওয়ার সম্ভাবনা।


আরও পড়ুন-
সোশ্যাল মিডিয়ার বন্ধুত্ব গড়াল ‘ধর্ষণ’ পর্যন্ত, নিউটাউনে যুবতীকে ধর্ষণের দায়ে গ্রেফতার করা হল গড়ফার যুবককে
চিকিৎসকদের দেখেই রে রে করে তেড়ে এলেন রোগীর ‘পরিচিত’রা, জলপাইগুড়ির হাসপাতালে মধ্যরাতে বহিরাগতদের ‘তাণ্ডব’
ভেঙে দেওয়া হল ছাত্রছাত্রীদের অবস্থান মঞ্চ, রাতের অন্ধকারে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ফের আলোড়ন

Share this article
click me!