Weather Update: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সোমবার রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

রবিবার রাতে স্থলভাগে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় রেমাল। এর ফলে কলকাতা-সহ পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সোমবারও দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকছে।

Soumya Gangully | Published : May 26, 2024 6:31 PM IST / Updated: May 27 2024, 01:05 AM IST

রবিবার রাতে ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ার জেরে সোমবার সারাদিন রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে ঘূর্ণিঝড় আছড়ে পড়লেও, সোমবার উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার সকাল থেকে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, বীরভূমে অতি ভারী বৃষ্টি শুরু হয়ে যেতে পারে। দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে মালদা ও দক্ষিণ দিনাজপুরে সোমবার থেকে বুধবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে। কোচবিহার, উত্তর দিনাজপুর, জলপাইগুড়িতেও ভারী বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পাশাপাশি থাকবে ঝোড়ো বাতাস

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, উপকূলবর্তী অঞ্চল থেকে কলকাতার দিকে ঘূর্ণিঝড় রেমাল আসতে আসতে রবিবার শেষ রাত হয়ে যাবে। কলকাতা ও আশেপাশের জেলাগুলিতে কয়েক ঘণ্টা ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে। এর ফলেই সোমবার প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যাঁরা বিভিন্ন কাজে রাস্তায় বেরোবেন, তাঁদের সমস্যায় পড়তে হতে পারে।

দুর্যোগ মোকাবিলায় সতর্ক প্রশাসন

ঘূর্ণিঝড় রেমাল নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে উদ্ধারকার্যে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন। রাজ্যকে সবরকম সাহায্য করছে কেন্দ্রীয় সরকার। কলকাতা পুরসভাও সতর্ক রয়েছে। পুরসভার সদর দফতরে গভীর রাতেও নজরদারিতে মেয়র ফিরহাদ হাকিম-সহ উচ্চপদস্থ আধিকারিকরা। মেয়র জানিয়েছেন, 'দু-এক জায়গায় গাছ পড়ে যাওয়া ছাড়া এখনও পর্যন্ত বড় কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। পুরসভা সতর্ক আছে। কোথাও গাছ পড়ে গেলেই কর্মীরা গিয়ে পরিষ্কার করে দেবেন। কলকাতায় যাতে জল না জমে যায়, তার জন্যও ব্যবস্থা নেওয়া হচ্ছে। আশা করা যায় কোনও সমস্যা হবে না।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cyclone Remal: রেমাল-এর ল্যান্ডফল প্রক্রিয়া শুরু, ঘূর্ণিঝড়ের তাণ্ডব চলবে আগামী চার ঘণ্টা

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় মোদীর নির্দেশে রাজ্যে ১২টি NDRF দল, ভারত ঝড়ের তথ্য দিচ্ছে বাংলাদেশকেও

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃষ, মিথুন ও তুলা রাশির দিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
Rajeev Chandrasekhar Exclusive : 'ছেড়ে চলে যাব না, রাজনীতিকে জনসেবা হিসেবে দেখি'
হিংসা অব্যাহত! থানায় অভিযোগ জানানোর পর এফআইআর তুলে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে
ladies special bus- ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস! চলবে কোন রুটে, কি কি সুবিধা থাকছে, দেখুন
Salt Lake City : ফুটপাথ 'সাফ'! মমতার কড়া নির্দেশ! সল্টলেকের সেক্টর ফাইভে পুলিশের অভিযান