Weather Update: জৈষ্ঠ্যের দহনজ্বালা থেকে মুক্তি দিতে কবে বৃষ্টি? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

জৈষ্ঠ্য মাসের শুরু থেকেই ফের সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে গিয়েছে। এর সঙ্গে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও বেড়ে গিয়েছে। ফলে সবারই অস্বস্তি হচ্ছে।

Soumya Gangully | Published : May 17, 2024 3:27 PM IST / Updated: May 17 2024, 09:43 PM IST

আর মাত্র ২ দিনের অপেক্ষা। শনিবার ও রবিবার স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রা, বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সহ্য করতে হলেও, সোমবার থেকেই ফের বদলে যাচ্ছে আবহাওয়া। আলিপুর আবহাওয়া দফতর এই পূর্বাভাসই দিয়েছে। সোমবার থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়ে যেতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। একইসঙ্গে ঝোড়ো বাতাস থাকবে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। সোমবার শুরু হয়ে পরপর কয়েকদিন বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হলেও, সর্বোচ্চ তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা কম। ফলে অস্বস্তি বজায় থাকতে পারে।

বঙ্গোপসাগরে তৈরি হতে পারে নিম্নচাপ

Latest Videos

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। সেই নিম্নচাপ উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে। সেক্ষেত্রে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামের মতো জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি ঝোড়ো বাতাসের পূর্বাভাসও দেওয়া হয়েছে। বাতাসের গতিবেগ প্রতি ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটারের মধ্যে থাকতে পারে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সপ্তাহান্তে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ঝোড়ো বাতাসের পূর্বাভাসও রয়েছে। সম্প্রতি মালদায় বজ্রপাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। ফলে আগামী সপ্তাহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হলে মানুষকে সতর্ক থাকতে হবে। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও বজ্রপাত হতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Remal Cyclone: কবে আছড়ে পড়বে ঘুর্ণিঝড় রেমাল? কীভাবে তৈরি হচ্ছে আর কতটা শক্তিশালী হবে - জানিয়েছে আবহাওয়া দফতর

বাড়ছে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা, ঠেকাতে কতটা সদিচ্ছা রয়েছে রাজ্যের? সোশ্যাল মিডিয়া জুড়ে উঠছে প্রশ্ন

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা