Weather News: কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই, কবে থেকে বৃর্ষার বৃষ্টি দেখবে কলকাতা! জেনে নিন কী কী বলছে হাওয়া অফিস

হাওয়া অফিস দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছে। বৃষ্টির প্রভাবে তিস্তা, জলঢাকা, সংকোশ ও তোর্সার মতো নদীতে জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

 

deblina dey | Published : Jun 26, 2024 1:44 AM IST / Updated: Jun 26 2024, 07:15 AM IST

Weather News: আবহাওয়া অফিসের মতে, একটি পূর্ব-পশ্চিম ট্রু দক্ষিণ-পূর্ব রাজস্থান থেকে উত্তর বাংলাদেশের মধ্যপ্রদেশ, বিহার এবং উপ-হিমালয় পশ্চিমবঙ্গ জুড়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলছে এবং এর ফলে উপসাগর থেকে শক্তিশালী আর্দ্রতা প্রবেশ করছে। বাংলার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে৷ তবে কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষা এলেও বৃষ্টির দেখা নেই।

বুধবার কোচবিহার, কালিম্পং, দার্জিলিং এবং উত্তর দিনাজপুর জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত (হলুদ সতর্কতা) রয়েছে। বুধবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাতের আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা, আজও ভারী বৃষ্টিপাত হবে।

Latest Videos

ভারতীয় সেনা কর্পস অফ ইঞ্জিনিয়ার্স উত্তর সিকিমে অবিরাম ভারী বৃষ্টিপাতের কারণে বিচ্ছিন্ন অঞ্চলগুলিকে পুনরায় সংযোগ করতে ১৫০ ফুট দীর্ঘ ঝুলন্ত সেতু নির্মাণ করেছে। ঝুলন্ত সেতুটি ২০ নটের বেশি গতিতে প্রবাহিত জলের উপর দিয়ে চালু করা হয়েছিল এবং পুরো প্রকল্পটি ৪৬ ঘন্টারও কম সময়ের মধ্যে সম্পন্ন হয়েছিল। হাওয়া অফিস দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছে। বৃষ্টির প্রভাবে তিস্তা, জলঢাকা, সংকোশ ও তোর্সার মতো নদীতে জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

আবহাওয়া দফতর আগামী কয়েক দিনের জন্য উত্তরবঙ্গের কিছু অংশে একটি কমলা সতর্কতা (ভারী থেকে খুব ভারী বৃষ্টি) জারি করেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার কিছু অংশে মঙ্গলবার থেকেই ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হবে। তবে কোচবিহার এবং দার্জিলিং জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গে বর্ষাপ বৃষ্টি আর দু-এক দিনের মধ্যেই নামবে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা