‘আমি বাড়িতেই আছি’ বোঝালেন মানিক, ‘এর পেছনে কী রহস্য!’ বুঝছেন না দিলীপ ঘোষ

পশ্চিমবঙ্গে প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে গত বৃহস্পতিবার জানিয়েছিল সিবিআই। বাড়ির ভেতর থেকে হাত নেড়ে বোঝালেন যে সিবিআইয়ের ধরাছোঁয়ার মধ্যেই রয়েছেন তিনি।

Sahely Sen | Published : Aug 27, 2022 9:47 AM IST

তাঁকে নিখোঁজ বলে খুঁজে বের করতে লুক আউট নোটিস জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। চারিদিকে চলছে তল্লাশি। তিনি পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক তথা পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। টেট দুর্নীতিতে অভিযুক্ত সেই ‘ফেরার’ মানিক ভট্টাচার্যকে অবশ্য শনিবার দেখা গেল, যাদবপুরে নিজের বাড়ির বারান্দায় পায়চারি করতে। সাংবাদিকদের নজর এড়ায়নি তাঁর ছবি। শুধু তাই নয়, সংবাদমাধ্যমের ক্যামেরা দেখতে পেয়ে মানিক নিজেই হাত বাড়িয়ে বললেন, “এই তো আমি এখানে...।’’

পশ্চিমবঙ্গে প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে গত বৃহস্পতিবার জানিয়েছিল সিবিআই। তাঁর বিরুদ্ধে জারি করা হয় লুকআউট নোটিসও। কিন্তু মানিক অবশ্য আগেই জানিয়েছেন যে, তিনি ‘নিখোঁজ’ নন। শনিবারও প্রকাশ্যে হাত নেড়ে বোঝালেন যে সিবিআইয়ের ধরাছোঁয়ার মধ্যেই রয়েছেন তিনি।

যে দিন মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি  করা হয়েছিল, সে দিন তিনি জানিয়েছিলেন, নিজের বাড়িতেই আছেন তিনি। তার পরের দিন অর্থাৎ শুক্রবার আরও স্পষ্ট করে মানিক বলেছিলেন, তিনি তাঁর যাদবপুরের বাড়িতে অর্থাৎ, দক্ষিণ কলকাতাতে রয়েছেন। সেদিন সংবাদমাধ্যমের সামনে এসে বিধায়ক মানিক ভট্টাচার্য বলেছিলেন, “আমি কলকাতাতেই আছি। আমি যাদবপুরে নিজের বাড়িতেই রয়েছি। তদন্তে সহযোগিতা করছি। এর চেয়ে বেশি কিছু বলতে পাব না। কারণ, বিষয়টি আদালতে বিচারাধীন। আমার কাছে যখন যা নির্দেশ এসেছে তা পালন করেছি। প্রত্যেকটি বিষয়ে আমি পুঙ্খানুপুঙ্খ পালন করেছি। কোনও অথরিটি আমার বিরুদ্ধে কোনও অর্ডার করেননি। আমার সঙ্গে যে কেউ যোগাযোগ করতে পারেন।’” যদিও প্রাথমিক স্কুলের নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিককে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছে সিবিআই। এমনকি, ‘নিখোঁজ’ মানিক যাতে রাজ্য ছেড়ে বিদেশে না চলে যান, সে ব্যাপারেও সজাগ রয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা দল। অন্য দিকে, মানিক দাবি করছেন, তিনি তদন্তে যথেষ্ট সহযোগিতা করছেন।

এই ঘটনা নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘জানা নেই এর পিছনে কী রহস্য আছে। হয় ওঁকে গোয়েন্দারা চেনেন না, না হলে অন্য কোনও রহস্য আছে।’


আরও পড়ুন-
শ্বাসকষ্ট অর্শ ছাড়াও অনুব্রতর মেডিক্যাল রিপোর্টে বিবিধ জটিল সমস্যা, ওজন ছাড়িয়েছে ১০০ কেজি!
বাংলায় স্কুল শিক্ষকদের মতো কলেজের অধ্যক্ষ বদলির জন্যও চালু হচ্ছে অনলাইন পোর্টাল
মন্ত্রিত্বের পর এবার মাইনেতেও কাটছাঁট, পার্থ চট্টোপাধ্যায়ের বেতনও কমাল রাজ্য

Share this article
click me!