School: ক্লাসেই ধূমপান-অশ্লীলতার অভিযোগ, ভিডিও ভাইরাল হতেই ৪ ছাত্র-ছাত্রীকে সাসপেন্ড করল স্কুল

স্কুলের ক্লাস রুমের মধ্যেই ধূমপান, ছাত্রীদের অশ্লীল আচরণের ভিডিও ভাইরাল। চার ছাত্রছাত্রীকে সাসপেন্ড করল বিদ্যালয় কর্তৃপক্ষ। 

Asianet News Bangla | Published : Nov 29, 2021 1:01 PM IST

স্কুলের ক্লাস রুমের মধ্যেই ধূমপান ও ছাত্রীদের অশ্লীল আচরণের (Smoking and Obscenity )ভিডিও ভাইরাল। চার ছাত্রছাত্রীকে সাসপেন্ড করল বিদ্যালয় কর্তৃপক্ষ।  পশ্চিম মেদিনীপুর জেলার জাড়া হাই স্কুলে ক্লাস রুমের ভেতরে  সিগারেট টানছে ছাত্রছাত্রীরা। এবং তারই সঙ্গে অশ্লীল আচরণও করেছে। গত শুক্রবারের তোলা এই ভিডিও চন্দ্রকোনা এলাকায় এখন ভাইরাল। নিন্দার ঝড় উঠতেই চার ছাত্রছাত্রীকে সাসপেন্ড করল বিদ্যালয় কর্তৃপক্ষ (West Midnapore High School)। 

 তবে এর আগেও স্কুলের ভেতরে ক্লাস চলাকালীন ছাত্রীদের মদ্যপান এর বিষয়ও প্রকাশ্যে এসেছিল। বারবার এ ধরনের বিষয় ঘটায় শিক্ষকের গাফিলতির বিরুদ্ধে সরব হলেন অভিভাবকরা।  পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের জাড়া হাইস্কুলে শুক্রবার ক্লাস ইলেভেনের ছাত্র-ছাত্রীদের ধূমপান সহ অশ্লীল আচরণের ছবি ভাইরাল হতে শনিবার থেকে এলাকায় দেখা দিয়েছে চরম ক্ষোভ। অন্যান্য অভিভাবক থেকে শুরু করে এলাকার মানুষজনদের অভিযোগ এই ঘটনায় ক্লাস ইলেভেন ও টুইলেভ  মিলিয়ে ৫ জন ছাত্র ছাত্রী  যুক্ত রয়েছে। করোনা লকডাউনে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পরেও স্কুল খুললে ছাত্র-ছাত্রীরা এখনও উশৃঙ্খল জীবনযাপন থেকে স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি বলে মনে করছেন একাংশ। তাহলেও বিষয়টাকে খাটো করে দেখতে চাইনি বিদ্যালয়ের পরিচালন কমিটিও। শনিবারই পরিচালন কমিটির বৈঠকে বসে এক বছরের জন্য ওই ছাত্র-ছাত্রীদের সাসপেন্ড করার কথা ঘোষণা করেছে।তবে তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে পরীক্ষা যাতে দিতে পারে সেদিকে শিথিলতাও দিয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির  প্রশান্ত বারিক বলেন,  ইতিমধ্যে গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়ে ওই ছাত্র দের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলেও এতে খুশি নয় শাসকদলের নেতাকর্মী থেকে শুরু করে অভিভাবকরা। সকলেই চাইছেন এই ঘটনা প্রথম নয় এর আগেও অনেক ঘটনা ঘটেছে শুধুমাত্র এর জন্য দায়ী স্কুলের শিক্ষকরা।

আরও পড়ুন, Srabanti Chatterjee: তৃণমূলের মঞ্চে শ্রাবন্তী, 'দলেও যোগ দিয়েছেন', দাবি বাসন্তীর বিধায়কের

এই ঘটনার কথা স্বীকার করে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিরণময় মুখোপাধ্যায় বলেন, এই খারাপ ঘটনাটি ঘটেছে বিদ্যালয়ের মধ্যে, এটা অস্বীকার করার কোন জায়গা নেই। আমরা আরও সতর্কতা হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা পুনরায় না ঘটে। একইসঙ্গে ওই ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে যতখানি শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া যায় তাও নেওয়া হচ্ছে।' প্রসঙ্গত, এমনিতে ১৮ বছরের নীচে ধূমপান নিষিদ্ধ। তার উপর কোভিড বর্ষে যেখানে সেখানে ধূমপান নিয়েও কড়া কড়ি হয়েছিল গত বছর। যদিও সে তো পড়ুয়াদের জন্য নৈব নৈব চ। কোভিড বর্ষ বাদ দিলে বরবরাই মাধ্যমিকে ভাল ফল করে জেলার স্কুল। সেই কারণেই শিরোনামেও আসে মেদিনীপুর। তবে স্কুলের ছাত্র-ছাত্রীদের এহেন কাণ্ডে লজ্জায় পড়েছে স্থানীয় বাসিন্দারা।
 

Share this article
click me!